ট্রাফিক সপ্তাহ: সিলেটে পাঁচদিনে ১ হাজার ৯৪৪ মামলা
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

ট্রাফিক সপ্তাহ: সিলেটে পাঁচদিনে ১ হাজার ৯৪৪ মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৯ ৯:৩৪:০৭ পিএম
ট্রাফিক সপ্তাহ: সিলেটে পাঁচদিনে ১ হাজার ৯৪৪ মামলা (প্রতীকী ছবি)

ট্রাফিক সপ্তাহ: সিলেটে পাঁচদিনে ১ হাজার ৯৪৪ মামলা (প্রতীকী ছবি)

সিলেট: ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সিলেটে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে তল্লাশি অব্যাহত রেখেছে পুলিশ। নগরীর মোড়ে মোড়ে চৌকি বসিয়ে চলছে অভিযান।

গত পাঁচদিনে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ১ হাজার ৯৪৪টি মামলা করেছে পুলিশ। মোটরসাইকেল জব্দ করা হয়েছে মোট ৭৭টি এবং পাঁচদিনে ১০ লাখ ৬২ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে।
 
সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সর্বশেষ বৃহস্পতিবার (৯ আগস্ট) দিনভর অভিযান চালিয়ে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে ৫৩৫টি মামলা করা হয়েছে। ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ২১৬ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন ৩১৯ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে ২ রাখ ৮৪ হাজার ৫৫০ টাকা। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন সাতটি মোটরসাইকেল। 
 
তিনি বলেন, পাঁচ দিনব্যাপী চলা ট্রাফিক সপ্তাহে প্রতিদিন ১০ জনের পুলিশ ও রোভার স্কাউট টিম ট্রাফিকিংয়ের কাজে নিয়োজিত আছেন। প্রত্যেক টিমে ছয়জন পুলিশের পাশাপাশি চারজন করে রোভার স্কাউট ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করছেন।
 
সিলেট ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, ট্রাফিক সপ্তাহের ৪র্থ দিনে বুধবার (৮ আগস্ট) ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি ও ড্রাইভিং লাইসেন্সবিহীন না থাকায় ২শ’ ২২ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন ১২টি মোটরসাইকেল।
 
একইভাবে মঙ্গলবার (৭ আগস্ট) যানবাহনের ওপর ২৩৬টি মামলার মধ্যে ড্রাইভিং লাইসেন্সের বিরুদ্ধে ১৫৪টি মামলা করা হয়। মোটরসাইকেল জব্দ করা হয় ১০টি এবং ১ লাখ ৯৪ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।
 
এর আগে সোমবার (৬ আগস্ট) ৩০১ যানবাহনের মামলা করা হয়। ড্রাইভিং লাইসেন্সের ওপর মামলা হয় ১৪১টি, কাগজপত্রহীন মোটরসাইকেল জব্দ করা হয় ২৩টি এবং ২ লাখ ৮০ হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়।

গত রোববার (৫ আগস্ট) ২২৪ যানবাহনের ওপর মামলা দেওয়া হয়েছে। চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলা হয়েছে ৪৪টি, মোটরসাইকেল জব্দ করা হয় ২৫টি এবং ২ লাখ ৩ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa