ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বগুড়ায় যাত্রীবেশে এনা পরিবহনের এসি বাসে ডাকাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
বগুড়ায় যাত্রীবেশে এনা পরিবহনের এসি বাসে ডাকাতি এনা পরিবহনের একটি এসি কোচ। ছবি: বাংলানিউজ আর্কাইভ

বগুড়া: বগুড়ায় কুড়িগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এনা পরিবহনের যাত্রীবাহী একটি এসি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদসহ প্রায় সাড়ে ১১ লাখ টাকার মালামাল লুট হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

এ ঘটনায় বুধবার (০৮ আগস্ট) দুপুরে এনা পরিবহনের ওই বাসের চালক ইমরান আলী বাদী হয়ে শেরপুর থানায় একটি মামলা করেছেন।  

শেরপুর থানার পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার (০৭ আগস্ট) সন্ধ্যায় কুড়িগ্রাম থেকে এনা পরিবহনের একটি এসি বাস (ঢাকা মেট্রো-ব-১৫-৩৯১৮) ৩৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

এর মধ্যে সদর থেকে ২৭ জন, উলিপুর থেকে ২ জন ও চিলমারী থেকে ৫ জন যাত্রী ওই বাসে ওঠেন।  

বাসটি রাত অনুমান দেড়টার দিকে বগুড়া শহর এলাকায় পৌঁছে। এরপর শাজাহানপুর থানা এলাকা পার হওয়ার পর উলিপুর ও চিলমারী থেকে যাত্রীবেশে ওঠা সাতজন ডাকাত অস্ত্রের মুখে চালককে জিম্মি করে বাসের নিয়ন্ত্রণ নেয়।  

তিনি বলেন, যাত্রীবেশী ডাকাতদল অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে তাদের কাছ থেকে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদসহ প্রায় ১১ লাখ ৪৪ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বাসের যাত্রী মেহেদী হাসান, শামসুজ্জোহা, রাকিবুজ্জামান, মোবাশ্বেরসহ ১৬ জন আমাদের কাছে অভিযোগ করেছেন।  

ডাকাতি শেষে ডাকাতদল রাতে শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের কৃষ্ণপুর এলাকায় নেমে যায় বলে জানান পরিদর্শক বুলবুল।  

তিনি জানান, এ ঘটনায় বুধবার দুপুরে একটি মামলা নেওয়া হয়েছে। পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমবিএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।