ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোয় আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোয় আটক ৩ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোয় আটক ৩ (প্রতীকী ছবি)

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিট।

আটকেরা হলেন-মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)।

রোববার (৫ আগস্ট) দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে চলমান ছাত্র আন্দোলনকে উস্কে দেওয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও  মেমরি চিপ জব্দ করা হয়। এছাড়া ফেসবুক আইডি ও কিছু ফেসবুক গ্রুপের নিয়ন্ত্রণ নেওয়া হয়।

নাজমুল ইসলাম জানান, আটক মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার এনালিস্ট বলে পরিচয় দেন। তিনি সাইবার মাহবুব নামেও পরিচিত। তিনি সাইবার সেবাদানের কথা বলে একটি গ্রুপ খোলেন। এই গ্রুপ এবং তার নিজের আইডি’র মাধ্যমে তিনি অপপ্রচার ও গুজব ছড়ান। এছাড়া, সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন নিজেদের আইডি ব্যবহার করে সহিংসতার পক্ষে গুজব রটান।  

আটকদের রমনা থানার সাইবার আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান নাজমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।