ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাত বুলিয়ে শিক্ষার্থীদের ঘরে ফেরাচ্ছে পুলিশ-ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
হাত বুলিয়ে শিক্ষার্থীদের ঘরে ফেরাচ্ছে পুলিশ-ছাত্রলীগ মতিঝিলের সড়কে শিক্ষার্থীরা

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে মতিঝিলে জড়ো হওয়া শিক্ষার্থীদের হাত বুলিয়ে ঘরে ফেরত পাঠাচ্ছেন পুলিশ ও ছাত্রলীগকর্মীরা। এ সময় তারা সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের বিষয়ও তুলে ধরছেন।

রোববার (০৫ আগস্ট) বেলা ১২টা থেকেই দফায় দফায় মতিঝিলের শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টা করেন শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার পর থেকে ১২টা পর্যন্ত মতিঝিলের রাস্তায় কোনো শিক্ষার্থী ছিলেন না।

তবে দুপুর ১২টার পর থেকে নিরাপদ সড়ক ও বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের পাল্লাপাল্লিতে দুই সহপাঠী নিহতের ঘটনায় ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে জড়ো হতে থাকেন নটরডেম কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ মতিঝিল ও যাত্রাবাড়ীর বিভিন্ন এলাকায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সরকারি নজরুল কলেজের শিক্ষার্থী ইমরান হোসেন আহাদ বাংলানিউজকে বলেন, আমরা ১০ সহপাঠী শাপলা চত্বর এলাকায় এসেছি। কিন্তু প্রথমে ছাত্রলীগের বড় ভাই, এরপর এখানে দায়িত্বরত পুলিশ আমাদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করেছেন। একই কথা বলছেন, নটরডেম ও মতিঝিল আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের হাত বুলিয়ে বাড়ি ফেরাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে মতিঝিল থানা ছাত্রলীগ নেতা রায়হান বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে অনুরোধ করছি। কারণ সরকার শিক্ষার্থীদের সব ধরনের দাবি মেনে নিয়েছে। আর কয়েকদিনের মধ্যে সবকিছু বাস্তবায়ন করা হবে।  

মতিঝিল থানার পরিদর্শক (পেট্রোল) শহিদ চৌধুরী বাংলানিউজকে বলেন, আমরা কোমলমতি শিক্ষার্থীদের বুঝিয়ে শুনিয়ে বাড়ি পাঠাচ্ছি। পাশাপাশি মতিঝিল এলাকায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য পদক্ষেপ নিয়েছি।

এদিকে ‘ট্রাফিক সপ্তাহ’ উপলক্ষে বাস, ট্রাক, মিনিবাসের লাইসেন্স পরীক্ষার কাজে নেমেছেন ট্রাফিক পুলিশ। রোববার সকাল থেকে মাইকিংসহ বিভিন্ন ধরনের কাজ করছেন তারা। মতিঝিল এলাকার দায়িত্বে থাকা সার্জেন্ট মাহবুব সিকদার বাংলানিউজকে বলেন, ট্রাফিক সপ্তাহ-২০১৮ উপলক্ষে সকাল থেকে কাজ করছি। যাত্রী ও চালকের সচেনতার বৃদ্ধির পাশাপাশি সাধারণ মানুষকে জানাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।