ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যারা রাস্তায় কষ্ট করছো ঘরে ফিরে যাও: দিয়ার বাবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
যারা রাস্তায় কষ্ট করছো ঘরে ফিরে যাও: দিয়ার বাবা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সান্ত্বনা-সমবেদনা এবং দোষীদের শাস্তির আশ্বাস পেয়ে বাসচাপায় নিহত শিক্ষার্থী দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথার বলার সময় জাহাঙ্গীর আলম এ আহ্বান জানান।  

প্রধানমন্ত্রীর সঙ্গে দিয়ার বাবা ছাড়াও দেখা করতে যান তার মা রোকসানা বেগম, বড় বোন রোকেয়া খানম রিয়া ও ছোট ভাই পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রিয়াদুল ইসলাম আরাফাত।

দেখা করতে যান একই দুর্ঘটনায় নিহত শিক্ষার্থী আবদুল করিমের পরিবারের সদস্যরাও।  

সেখানে প্রধানমন্ত্রী শোকাহত দুই পরিবারকে সান্ত্বনা দেন এবং প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দেন।  

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। সাক্ষাৎ শেষে দিয়ার বাবা বলেন, আমরা যারা অভিভাবক, সবাই নিজেদের সন্তানকে বুঝিয়ে ঘরে ফিরিয়ে নিয়ে যাই। সবার কাছে আমার অনুরোধ।

তিনি বলেন, আশা করি শক্ত বিচার পাবো। প্রধানমন্ত্রী নিজের মুখে বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রীও বলেছেন এটা কেউ চাপিয়ে রাখতে পারবে না। এর বিচার হবেই। বিচারটা হয়ে গেলে আমরা দেশের মানুষ শান্তি পাবো। বিচার হয়ে যাবে। প্রধানমন্ত্রী আমাদের সমবেদনা-সান্ত্বনা দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর কাছে খুবই কৃতজ্ঞ।  

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বাবারা তোমরা যারা রাস্তায় কষ্ট করছো, তোমরা ঘরে ফিরে যাও।

আবদুল করিমের বোনও একই আহ্বান জানান আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি।

গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া দুই বাসের চাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া ও করিম। আহত হন আরও কয়েকজন। এ ঘটনার প্রতিবাদে তখন থেকেই ঢাকার রাজপথ অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের প্রেক্ষিতে সরকারের তরফ থেকে সড়ক পরিবহন আইন পাসের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এমইউএম/এইচএ/

** দিয়া-করিমের পরিবারকে ২০ লাখ করে অনুদান প্রধানমন্ত্রীর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।