ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদকে সংশ্লিষ্ট কাউকে ছাড় নয়: শাহরিয়ার আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
মাদকে সংশ্লিষ্ট কাউকে ছাড় নয়: শাহরিয়ার আলম

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেওয়া হবে না। আর আওয়ামী লীগে কোন অসৎ মানুষের স্থান নেই। দুর্নীতিবাজ যেই হোক, আওয়ামী লীগ কাউকে ছাড় দিবে না।

দেশব্যাপী মাদকবিরোধী অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জনগণের ভাগ্যোন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। ফলে দেশের মানুষ আর কেউ না খেয়ে থাকে না।

তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোমবার (২৩ জুলাই) বিকেলে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদফতরের আয়োজনে বয়স্ক, অসচ্ছল প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা, দুঃস্থ নারীদের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিলের অনুদানের অর্থ ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশের উন্নয়ন। ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা, বাসস্থান, কর্মসংস্থান ও গ্রামের রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। কারণ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর।  

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের গত নয় বছরে দারিদ্র্যের হার কমে ২২ শতাংশে নেমেছে। ২০২১ সালের মধ্যে দেশ দারিদ্র্যমুক্ত হবে। তাই মাদক ও বাল্য বিবাহ নির্মূল করতে সরকারের পাশাপাশি জনগণকেও সচেতন হতে হবে।  

প্রতিমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষকে ধোকা দিয়েছে, তাদের মিথ্যা চক্রান্ত রুখে দিতে হবে। জোট সরকারের ষড়যন্ত্র মানুষ বুঝতে পারছে, তাই  মানুষ আর বিএনপিকে চায়না।  

প্রতিমন্ত্রী বাঘা উপজেলায় ৭৮ জন অসচ্ছল, দুঃস্থ, প্রতিবন্ধী, বয়স্ক, স্বামী পরিত্যক্তা ও বিধবাদের ভাতা, চেক বই বিতরণ করেন।  

এছাড়াও প্রতিমন্ত্রীর স্বেচ্ছা তহবিল থেকে দুঃস্থসহ মসজিদ, মাদ্রাসা, গণপাঠাগারে ৫ লাখ ৩০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক রাশেদুল কবির, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবদুল হান্নান, ওসি রেজাউল হাসান, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম মন্টু, মাসুদ রানা তিলু, ফাতেমা খাতুন লতা, অধ্যক্ষ নছিম উদ্দীন, আবদুল কুদ্দুস সরকার, প্যানেল মেয়র-১ শাহিনুর আলম পিন্টু, সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহীন রেজা।

অনুষ্ঠান শেষে বিকেলে তিনি বাঘা উপজেলার দু’টি রাস্তার উদ্বোধন করেন।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮ 
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।