ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইনে বঙ্গবন্ধু সেতুর টোল দরপত্র স্থগিত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
অনলাইনে বঙ্গবন্ধু সেতুর টোল দরপত্র স্থগিত 

ঢাকা: বঙ্গবন্ধু সেতুতে অনলাইনভিত্তিক টোল আদায়ের জন্য দরপত্র চূড়ান্ত করার ক্ষেত্রে রিভিউ প্যানেলের রায় ও আদেশ চার মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। 

একটি রিটের শুনানি করে সোমবার (২৩ জুলাই) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।  

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

 

পরে সাংবাদিকদের ব্যারিস্টার বাদল জানান, বঙ্গবন্ধু সেতুতে অনলাইনভিত্তিক টোল আদায়ের জন্য ২০১৬ সালের ১৬ মার্চ দরপত্র আহ্বান করা হলে বিভিন্ন প্রতিষ্ঠান দরপত্র জমা দেয়। এরপর দরপত্র কমিটি গত ২৪ মে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেড (সিএনএস), এইচপিসিসি-এসইএল-জেভি এবং কেইসি-এস-ট্রাফিক-টেক ভ্যালি-জেভি নামের তিনটি প্রতিষ্ঠানের দরপত্র প্রাথমিকভাবে উপযুক্ত (রেসপনসিভ) ঘোষণা করে।  

এরই মধ্যে সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটে (সিপিটিইউ) আপিল করে সিএনএস। সেই আপিলে এইচপিসিসি-এসইএল-জেভি এবং কেইসি-এস-ট্রাফিক-টেক ভ্যালি-জেভি নামের এই দুটি প্রতিষ্ঠানকে পক্ষভুক্ত না করেই শুনানি হয়। শুনানি শেষে সিপিটিইউয়ের রিভিউ প্যানেল সিএনএসের আপিল মঞ্জুর করে আদেশ দেওয়া হয়।  

এতে বঙ্গবন্ধু সেতুতে অনলাইনভিত্তিক টোল আদায়ের কাজে সিএনএস যোগ্য এবং এইচপিসিসি-এসইএল-জেভি এবং কেইসি-এস-ট্রাফিক-টেক ভ্যালি-জেভি নামের এই দুটি প্রতিষ্ঠান অযোগ্য বিবেচিত হয়।  

রিভিউ প্যানেলের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট রিট করে এইচপিসিসি-এসইএল-জেভি।  

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।