ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সুযোগ পেলে নারী নিজেই স্বাবলম্বী হতে পারে

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
সুযোগ পেলে নারী নিজেই স্বাবলম্বী হতে পারে দুস্থ ও অসহায় নারীদের হাতে সেলাই মেশিন তুলে দিচ্ছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও অন্যরা, ছবি: বাংলানিউজ

রংপুর: সুযোগ পেলে দক্ষ নারী নিজেই নিজের কর্মক্ষেত্র তৈরি করে স্বাবলম্বী হতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নারীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। সুযোগ পেলে তারাও নিজেদের কর্মক্ষেত্র তৈরি করে স্বাবলম্বী হতে পারে।

সোমবার (২৩ জুলাই) জেলা কমিনিউটি সেন্টারে দুস্থ ও অসহায় নারীদের মধ্যে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আত্মকর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে সেলাই প্রশিক্ষণ শেষে জেলা পরিষদের আয়োজনে বিনামূল্যে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

স্পিকার বলেন, যেকোনো উদ্যোগকে সফল করতে হলে অর্থায়ন খুবই জরুরি। সুযোগ পেলে দক্ষ নারী সমাজের উন্নয়ন অগ্রযাত্রায় বিশেষভাবে ভূমিকা পালন করতে সক্ষম হবে। একজন নারী আর্থিকভাবে স্বাবলম্বী হলে পরিবার, সমাজ ও রাষ্ট্র উপকৃত হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সেক্রেটারি অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দীকি রনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।