ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্লেইম গেম শুরু করেছে বিএনপি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
ব্লেইম গেম শুরু করেছে বিএনপি  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: জনগণের সাড়া না পেয়ে বিএনপি ব্লেইম গেম শুরু করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, সবাই স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা চালাবে-আমরা এটি-ই চাই। সে পরিবেশও আমরা বজায় রেখেছি।

তাদের (বিএনপি) মিছিলে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটলো- এজন্য তারা খুবই দোষ দিল। পরবর্তীতে দেখা গেলো এটি তারাই করেছে। জনগণের কাছে গিয়ে কোনো সাড়া না পেয়ে ব্লেইম গেম খেলতে শুরু করেছে এবং হাতে নাতে ধরা পড়ছে।  

সোমবার (২৩ জুলাই) গণভবনে আয়োজিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।  

বিএনপির প্রতি উদ্দেশ্য করে তিনি বলেন, হঠাৎ রাজশাহীতে দেখা গেলো তাদের মিছিলে বোমা হামলা। পরে আমরা নির্দেশ দিলাম; হামলাকারী যে দলেরই হোক তাদের ধরা হোক, কারণ আমরা এটা কখনও চাই না।
 
‘তারা নিজেরাই এটি করেছে শুধুমাত্র আওয়ামী লীগকে দোষারোপ করবার জন্যে। নিজেরাই ঘটনা ঘটিয়ে তারা আমাদের দলের উপর দোষারোপ করা এবং সেটাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া- এ ধরনের খেলা তাদের অভ্যাস। এ ধরনের ঘটনা ঘটিয়ে দোষারোপের নাটকে তারা যথেষ্ট পারদর্শী। ’

আওয়ামী লীগ সভাপতি বলেন, আরেক নাটক শুরু হয়ে গেছে, আদালতের তারিখ এলেই তিনি (খালেদা জিয়া) অসুস্থ হয়ে যান, আবার তারিখ চলে গেলে ভালো থাকেন। ভালোই তো খানাপিনা, কোনো দিকে তো আমি কম দেখছি না। খোঁজ-খবর তো আমরা রাখি।  

‘এতিমের টাকা মেরে তিনি এখন জেলে, জেলে তো আর আমরা দিইনি। এখানে আমাদের কাছে মুক্তির আন্দোলন করে লাভ নেই। আমরা ইচ্ছা করলেও ছাড়তে পারবো না। আদালত যদি অর্ডার না দেয়। ’

তিনি বলেন, ‘১১ বছর মামলা চলে, সে মামলায় খালেদা জিয়া জেলে। তারা (বিএনপি) একটি প্রমাণ করতে পারলো না খালেদা জিয়া নির্দোষ। বিএনপির বাঘা বাঘা আইনজীবীরা নির্দোষ প্রমাণে ব্যর্থ হয়েছেন। ’

‘খালেদা জিয়া জেলে খেয়ে-দেয়ে বহাল তবিয়তে আছেন। যেই মামলার তারিখ আসে উনি অসুস্থ হয়ে যান,’  বলেন প্রধানমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।