ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নিবিড় মেঘ কে দিল মেলে’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
‘নিবিড় মেঘ কে দিল মেলে’ বৃষ্টিতে বিড়ম্বনা হলেও অনেকেই এতে স্বস্তি খুঁজে পেয়েছেন/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: ‘প্রভাত আজি মুদেছে আঁখি, বাতাস বৃথা যেতেছে ডাকি, নিলাজ নীল আকাশ ঢাকি, নিবিড় মেঘ কে দিল মেলে’, রাজধানী ঢাকার প্রকৃতি যেনো রবী ঠাকুরের সেই কবিতার মতো করে সেজে উঠেছে।
 

সোমবার (২৩ জুলাই) সকাল থেকে রাজধানীল অনেক এলাকায় আকাশ মুখ ভার করে আছে। থেমে থেমে চলছে বৃষ্টি সঙ্গে মেঘের গর্জন।

অনেক রাস্তায় পানি জমে দুর্ভোগ সৃষ্টি হলেও অনেকেই একে স্বস্তির বলে অভিহিত করেছে। অন্তত গত সপ্তাহের কাঠফাটা রোদের সঙ্গে উত্তপ্ত আবহাওয়ার কথা মনে করে।
 
স্পেশাল করেসপন্ডেন্ট ইসমাইল হোসেন জানিয়েছেন, বারিধারা-নর্দ্দা এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। মেঘের গর্জনও আছে। মতিঝিল-গুলিস্তান-পল্টন এলাকায় একই চিত্র বলে জানিয়েছেন স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম

ফিচার রিপোর্টার হোসাইন সাগর জানিয়েছেন, সকাল থেকে আবহাওয়া রৌদ্রোজ্জ্বল থাকলেও দুপুরে হঠাৎ করেই বৃষ্টি নামে রাজধানীর বাংলামোটর এলাকায়। এ সময় মুষলধারে প্রায় ঘণ্টাব্যাপী বৃষ্টি এবং দমকা হাওয়া বইতে থাকে। তবে তীব্র গরমের মধ্যে মুষলধারের এ বৃষ্টিতে স্বস্তি প্রকাশ করেছেন অনেকেই।
 
সিনিয়র করেসপন্ডেন্ট আবাদুজ্জামান শিমুল জানিয়েছেন, মালিবাগে ঘণ্টার বেশি সময় মুষলধারে বৃষ্টিতে থমকে যায় জনজীবন। পথচারীরা বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য বিভিন্ন জায়গায় আশ্রয় নেন। বৃষ্টি কিছুটা কমে গেলেও রাস্তা পানিতে তলিয়ে যাওয়ায় চৌধুরীপাড়া এলাকায় পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
 
সংস্কার কাজের জন্য রাস্তায় গর্ত করে রাখা একইসঙ্গে নির্মাণ সামগ্রী ফেলে রাখায় দুর্ভোগের মাত্রা কয়েকগুণ বেড়ে গেছে। আবুল হোটেল থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত পুরোটাই হাঁটু পানির নিচে তলিয়ে গেছে। থেমে থেমে চলছে যানবাহন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুলাই ২৩,২০১৮
এসআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।