ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় নিজ গ্রামে শায়িত হলেন লেখক রাজীব মীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
ভোলায় নিজ গ্রামে শায়িত হলেন লেখক রাজীব মীর রাজীব মীরকে দাফনের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ভোলা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষক, লেখক ও গবেষক রাজীব মীরকে গ্রামের বাড়ি ভোলা সদর উপজেলার পরানগঞ্জ বাজারে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

সোমবার (২৩ জুলাই) সকালে জানাজা শেষে সাড়ে ১০টার দিকে তাকে দাফন করা হয়।
 
এর আগে সোমবার সকালে তার মরদেহ ঢাকা থেকে ভোলায় পৌঁছালে সকাল ৯টায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর সকাল ১০টায় তার গ্রামের বাড়ি পরানগঞ্জ বাজারে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ভোলায় আনার আগে রোববার (২২ জুলাই) বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এর পর শ্রদ্ধা জানানোর উদ্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে কিছুক্ষণের জন্য তার মরদেহ রাখা হয়।

রাজীব মীর গত শনিবার (২১ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে ভারতের চেন্নাইয়ে গ্লিনিগলস গ্লোবাল হেলথ্ সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিলো ৪২ বছর। তিনি রেখে গেছেন তার লেখা অসংখ্য বই, ভক্ত, পাঠক ও বন্ধুজন।

জানা যায়, বেশ কয়েক মাস ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন রাজীব মীর। চলতি সপ্তাহে তার অপারেশন ও লিভার পরিবর্তনের কথা ছিল। কিন্তু অস্ত্রোপচারের আগেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

রাজীব মীর ভোলা সদর উপজেলার পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোফাজ্জল হোসেন মীরের ছেলে। তিন ভাই-বোনের মধ্যে রাজীব সবার বড়। ২০১৬ সালে রাজীব মীর সুমনা খানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৫ মাস বয়সী তার একটি কন্যা সন্তান রয়েছে।

রাজীব মীরের রুহের আত্মার মাগফিরাত কামনা করেছেন ভোলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী মানুষ। সেই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন তারা।  

মঙ্গলবার (২৪জুলাই) বাদ আছর তার গ্রামের বাড়ি পরানগঞ্জ বাজারে আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দোয়া মাহফিলে সবাইকে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছে তার শোকাহত পরিবার।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।