ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই ১২ শিক্ষার্থীর ৯ জন পাস করেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
সেই ১২ শিক্ষার্থীর ৯ জন পাস করেছে আব্দুর রাফেত বিশ্বাস কলেজ

কুষ্টিয়া: উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করেও অনুপস্থিত দেখিয়ে ফলাফল না আসা সেই ১২ শিক্ষার্থীর ফলাফল এসেছে। এদের মধ্যে ৯ জন পাস করেছে এবং বাকিরা অকৃতকার্য হয়েছে।

সোমবার (২৩ জুলাই) যশোর শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট (http://www.jessoreboard.gov.bd/result/) থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের এইচএসসি পরীক্ষার ফলাফলে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের ১২ শিক্ষার্থীকে অনুপস্থিত দেখায়।

শনিবার সেটি কলেজ কর্তৃপক্ষের নজরে আসে। পরে বিষয়টি পরীক্ষা কেন্দ্র পোড়াদহ কলেজের অধ্যক্ষ কার্তিক চন্দ্র মোহন্তকে জানায় কলেজ কর্তৃপক্ষ। পরে কেন্দ্র তাদের ভুল স্বীকার করে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ( ৬৩১২৭১ থেকে ৬৩১২৮২ পর্যন্ত ) প্রাপ্ত নম্বর যশোর বোর্ডে পাঠায়। এর পর বোর্ড সেগুলো আপডেট করে দেয়।
 
এ ব্যাপারে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ জানান, ভুলবসত কেন্দ্র থেকে ওই ১২ শিক্ষার্থীর আইসিটি ব্যবহারিকের নম্বর বোর্ডে পাঠানো হয়েছিলো না। যার কারণে বোর্ড তাদের অনুপস্থিত দেখায়। কেন্দ্র তাদের প্রাপ্ত নম্বর বোর্ডে পাঠালে তারা ভুল সংশোধন করে দেয়। সেই রেজাল্টে দেখা যায় ১২ শিক্ষার্থীর মধ্যে ৯ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে।  


বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।