তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
bangla news

তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২২ ১১:১৮:৩৫ পিএম
তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা/ছবি: সংগৃহীত

তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা/ছবি: সংগৃহীত

ঢাকা: তুরস্কে অধ্যয়নরত স্নাতক,  স্নাতকোত্তর ও পিএইসডি কোর্সে উত্তীর্ণ বাংলাদেশি শিক্ষার্থীদের আঙ্কারার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (২২ জুলাই) আঙ্কারা দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে উল্লেখ করা হয়,  দূতাবাসের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী। 

এছাড়া, আঙ্কারাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা এ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ২০১৮ সালে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইসডি কোর্সে উত্তীর্ণ ২৮ মেধাবি শিক্ষার্থীর মধ্যে সম্মাননা স্মারক দেওয়া হয়। স্মারক দেওয়ার আগে অর্থনৈতিক ও সামাজিক সূচকের সব মানদণ্ডে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের সাম্প্রতিক আত্মপ্রকাশ এবং ওষুধ শিল্পে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির উপর নির্মিত দু’টি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সম্মাননা দেওয়া শেষ হলে শিক্ষার্থীর মধ্য থেকে কয়েকজন শিক্ষার্থী বক্তব্য রাখেন। তারা বলেন, বিদেশের দূতাবাস কর্তৃক এভাবে সংবর্ধিত হতে পেরে নিজেদের সম্মানিত বোধ করছেন। এছাড়া এধরনে সম্মান পাওয়া মেধা বিকাশের ক্ষেত্রে সব ছাত্র-ছাত্রীদের উদীপ্ত করবে। 

সমাপণী বক্তব্যের শুরুতে রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রকাশ করেন। তিনি মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করেন। তিনি দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে অবদান রাখার জন্য সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এ প্রজন্মের শিক্ষার্থীদের ভাগ্যবান উল্লেখ করে তিনি বলেন,  নতুন এবং অগ্রসরমান বাংলাদেশের নাগরিক হিসেবে তাদের বিরাট ভূমিকা পালনের অবকাশ রয়েছে যা জাতির প্রত্যাশা পূরণে সহায়ক হবে। 

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa