ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জনগণের সমর্থন নিয়ে সুখী সমৃদ্ধ দেশ গড়ে তোলা হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
জনগণের সমর্থন নিয়ে সুখী সমৃদ্ধ দেশ গড়ে তোলা হবে ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: জাতীয় সংসদ

ঢাকা: জনগণের সমর্থন নিয়ে উন্নত ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রোববার (২২ জুলাই) নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের (রংপুর-৬) বাজিতপুরে লালদিঘীতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’র ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন নিজেরাই নিজেদের খাদ্য উৎপাদন করতে সক্ষম। খাদ্যের জন্য বাংলাদেশ কারো মুখাপেক্ষী নয়। তাই জনগণের সমর্থন নিয়ে উন্নত ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে।

স্পিকার বলেন, মিঠা পানির মৎস্য উৎপাদনে বাংলাদেশ আজ বিশ্বে চতুর্থ। প্রাণিজ আমিষের চাহিদাসহ অন্যান্য পুষ্টি চাহিদা পূরণেও বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। গর্ভবতী মায়েদের পুষ্টি চাহিদা নিশ্চিত করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। সরকার প্রাণিজ আমিষের চাহিদা মেটাতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে, তারই অংশ হিসেবে পীরগঞ্জে ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ স্থাপন করা হচ্ছে। মিনি ল্যাবে খামারি ও কৃষকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। যা দক্ষ জনশক্তি তৈরিতে সহায়ক হবে। এ প্রকল্প এ অঞ্চলের জনগণের পুষ্টির চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। একইসঙ্গে জনগণের নতুন কর্মসংস্থান তৈরি হবে।

পরে স্পিকার পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ড. এম এ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।

এরপরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীমসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতারা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।