ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে কিশোর-কিশোরীদের মেধা যাচাই প্রতিযোগিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
বাগেরহাটে কিশোর-কিশোরীদের মেধা যাচাই প্রতিযোগিতা যদুনাথ ইনস্টিটিউশনে মেধা যাচাই প্রতিযোগিতা অনুষ্ঠান

বাগেরহাট: বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলনের জন্য বাগেরহাটে মেধা যাচাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ জুলাই) বাগেরহাট শহরের যদুনাথ ইনস্টিটিউশনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর অর্থায়নে এবং নবলোক পরিষদের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় জেলার ছয়টি উপজেলা থেকে নবম ও দশম শ্রেণির ৫৭ জন শিক্ষার্থী অংশ নেন।

প্রতিযোগিতায় পরীক্ষক ছিলেন বাগেরহাট জেলা শিক্ষা অফিসের প্রশিক্ষণ সমন্বয়কারী মো. নাছির উদ্দিন, পরিদর্শক হিসামুল ইসলাম ও সহকারী পরিদর্শক মো. রবিউল ইসলাম।

নবলোক পরিষদের পরিচালক (অপারেশন) মো. আব্দুল হান্নান বাংলানিউজকে বলেন, ‘মেধা ও মননে সুন্দর আগামী’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গলবার (৩১ জুলাই) ঢাকায় বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে প্রত্যেক জেলা থেকে বাছাইকৃত ১০ জন করে সারাদেশ থেকে মোট ৭০০ মেধাবী শিক্ষার্থী অংশ নেবে। সেই লক্ষে বিভিন্ন সময় বাগেরহাটের ছয়টি উপজেলার ৫৪০ শিক্ষার্থীর মধ্যে আমরা প্রতিযোগিতার আয়োজন করি। এদের মধ্যে থেকে বাছাইকৃত ৬০ জনকে নিয়ে আমাদের আজকের প্রতিযোগিতা হয়েছে। প্রতিযোগীদের মধ্যে লিখিত ১০০ ও মৌখিক ২০ মার্কের পরীক্ষায় নেওয়া হয়েছে। পরীক্ষায় মার্কের দিক থেকে এগিয়ে থাকা ১০ জনকে বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলনে পাঠানো হবে।

প্রতিযোগিতা শেষে বিকেলে অংশ নেওয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা স্মারক দেয়া হয়। এসময় নবলোক পরিষদের উপ-নির্বাহী পরিচালক মো. আলতাফ হোসেন, সমন্বয়কারী মো. আব্দুল হান্নান, যদুনাথ ইনস্টিটিউশনের অধ্যক্ষ অজয় চক্রবর্তীসহ শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ