ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যেকোনো প্রকারে বাংলাদেশে শিশুশ্রম বন্ধ করে দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
যেকোনো প্রকারে বাংলাদেশে শিশুশ্রম বন্ধ করে দেওয়া হবে আর্থিক সহায়তার চেক দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

নেত্রকোনা: শ্রম ও কর্ম সংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, যেকোনো প্রকারে বাংলাদেশে শিশুশ্রম বন্ধ করে দেওয়া হবে। 

রোববার (২২ জুলাই) দুপুরে নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসণ এবং গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শিশুশ্রম বন্ধে ও শিশুদের উজ্জল ভবিষ্যত গড়তে প্রকৃত অস্বচ্ছল পরিবার খুঁজে বের করে গরীব অসহায় বাবা-মাদের আর্থিক সহায়তা বা ঋণ দেওয়া হবে।

পরিবারগুলোকে উদ্বুদ্ধ করা হবে তাদের প্রত্যেক শিশুকে স্কুলে পাঠাতে।

জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, অতিরিক্ত সচিব খোন্দকার মোস্তান হোসেন, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের মহাপরিচালক মো. সামছুজ্জামান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর সভার মেয়র নজরুল ইসলাম খান প্রমুখ।

কর্মশালা শেষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আর্থিক সহায়তার চেক দেন প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক ও যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। এছাড়াও কর্মে নিযুক্ত অবস্থায় দুর্ঘটনায় আহত ও নিহত তিন শ্রমিকের পরিবারকে ৮৫ হাজার টাকার চেক দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ