ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

টিএসসিতে কোটা আন্দোলনকারীদের প্রতিবাদী সমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
টিএসসিতে কোটা আন্দোলনকারীদের প্রতিবাদী সমাবেশ কোটা আন্দোলনকারীদের প্রতিবাদী সমাবেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীরা অংশ নেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা, মামলা, রিমান্ডের প্রতিবাদ জানিয়ে ছাত্র সমাবেশ করছেন শিক্ষার্থীরা।

রোববার (২২ জুলাই) বিকেল সাড়ে ৩টায় টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থী ছাড়াও কোটা অন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের মা সালেহা বেগম, বাবা নবাই বিশ্বাস উপস্থিত রয়েছেন।

নাহিদ নামে সমাজবিজ্ঞানের এক শিক্ষার্থীর বক্তব্য, অধিকাংশই বলেন কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক। কিন্তু আন্দোলনকারীদের ওপর হামলা করা হচ্ছে। উল্টো নিপীড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। আটকদের যতদিন মুক্তি দেওয়া হবে না ততোদিন আমরা প্রতিবাদ জানাবো।

সমাবেশে রাশেদের মা বলেন, আমার বাবা সাধারণ ছাত্র। সে কোনো রাজনীতি করেনি। সে একটা চাকরির জন্য আন্দোলনে গিয়েছিলো।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, সে অনেক কষ্টে আছে। আমি আপনার কাছে আমার বাবাকে ভিক্ষা চাইছি। আমি আমার বাবাকে ছাড়া থাকতে পারবো না। আমি আমার বাবার মুক্তি চাই।

এসময় শিক্ষার্থীরা নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।