ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে চাঁদাবাজি রোধে পশুবাহী ট্রাকে নজরদারি থাকবে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
ঈদে চাঁদাবাজি রোধে পশুবাহী ট্রাকে নজরদারি থাকবে 

ঢাকা: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চাঁদাবাজি রোধে প্রত্যেক পশুবাহী ট্রাকে আইন-শৃঙ্খলা বাহিনী নজরদারি করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

তিনি বলেছেন, কোরবানি ঈদ উপলক্ষে মহাসড়কে কোনো পশুরহাট বসবে না, রেললাইনেও নয়। চাঁদাবাজি রোধে প্রত্যেক পশুবাহী ট্রাক নজরদারি করবে আইন-শৃঙ্খলা বাহিনী।

রোববার (২২ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পশুবাহী প্রত্যেকটি ট্রাকে হাটের নাম ফলক টানানো থাকবে। কেউ জোর করে পথে কোনো হাটে পশু নামাতে পারবে না।  

তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে সড়ক-মহাসড়কে পশু পরিবহনের জন্য যাতে যানজট সৃষ্টি না হয় সেদিকে খেলাল রাখা হচ্ছে। এজন্য এবার ঢাকায় ২৯ টি পশুর হাট বসতে পারে। এসব হাটে সার্বক্ষণিক সিসিটিভির মনিটরিং থাকবে।

‘প্রতিটি হাটে পুলিশের ক্যাম্প থাকবে। হাটের জায়গা নির্দিষ্ট করে দেওয়া হবে। হাসিলের চার্ট টানানো থাকবে। থাকবে জাল টাকা শনাক্ত করার যন্ত্রও। ’ 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ঈদ উপলক্ষে সন্ত্রাসী, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি প্রতিরোধে বিশেষ ট্রাস্কফোর্স কাজ করবে। ঈদের আগেই গার্মেন্টসহ শিল্প কারখানার শ্রমিক-কর্মচারীদের বেতন বোনাস পরিশোধ করতে মালিকদের নির্দেশ দেওয়া হবে।  

‘ঈদ যাত্রায় যাতে ভিড়ের বাড়তি ভোগান্তি পোহাতে না হয় সেজন্য আগে থেকেই পর্যায়ক্রমে ছুটি দেওয়া হবে। এ ব্যাপারে আশা করি সকল কোম্পানি কিংবা প্রতিষ্ঠান এই নির্দেশনা মেনে চলবে। আর সাধারণ মানুষের সুবিধার্থে শিল্পাঞ্চল ও হাটের আশ-পাশের এলাকায় আগামী ২১ আগস্ট বাণিজ্যিক ব্যাংক খোলা থাকবে। ’

এর আগে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বাষির্কীর অনুষ্ঠানের নিরাপত্তা নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠক সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্ট সকাল সাড়ে ৬টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাবেন।  

‘সকাল সাড়ে ৭টায় বনানী কবরস্থানে ফুল দিয়ে ১৫ আগস্টের অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষার জন্য যা যা করার প্রয়োজন সব ব্যবস্থা নেওয়া হবে। সকাল ১০টায় গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হবে। ’

তিনি বলেন, এ কর্মর্সূচিকে ঘিরেও যাতে কেউ কোনো নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে না পারে সে জন্য সকল গোয়েন্দা সংস্থা সতর্ক থাকবে। সভায় এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮/আপডেট: ১৭২১ ঘণ্টা
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।