ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে নিখোঁজ ১৯ জেলে উদ্ধার

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
বঙ্গোপসাগরে নিখোঁজ ১৯ জেলে উদ্ধার

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ ১৯ জেলেকে উদ্ধার করা হয়েছে। 

রোববার (২২ জুলাই) বেলা ১২টার দিকে পাঁচটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করে। তবে ডুবে যাওয়া এফবি অর্ক নামে ট্রলারটির এখনো সন্ধান পাওয়া যায়নি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বাংলানিউজেক বিষটি নিশ্চিত করেন।  

তিনি জানান, গভীর সমুদ্রে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে শনিবার (২১ জুলাই) বিকেল বরগুনার সদরের আশুতোষ সরকারের মালিকানা এফবি অর্ক ট্রলারটি ১৯ জেলেসহ ফেয়ারওয়ে বয়া এলাকায় ট্রলারটি ডুবে যায়। পরে বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়ন ও বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সমন্বয় পাঁচটি ট্রলার উদ্ধার অভিযান শুরু করে। বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় অনেক খোঁজাখুঁজির পর ২০ বামের পশ্চিম এলাকা থেকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে তাদের উদ্ধার করে।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধার হওয়া জেলেদের পাথরঘাটা সংলগ্ন বিষখালী ও বলেশ্বর মোহনা এলাকা পর্যন্ত এসেছে বলেও জানিয়েছে তিনি।

এদিকে শনিবার সকালের দিকে গভীর সমুদ্রে এফবি তারেক-১ ট্রলারসহ ১৭ জেলে ডুবে যাওয়ার অন্তত ৬ ঘণ্টা পর ১৬ জেলেকে উদ্ধার করা হলেও ওই ট্রলারের বাবুর্চি মো. আমির হোসেনের এখনও খোঁজ পাওয়া যায়নি।

এছাড়া এফবি আল্লারদান ট্রলারের আবু কাওছার ও বেল্লাল ফরাজির সন্ধান্ত পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।