ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে ২ হাজার মিটার জাল ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
নোয়াখালীতে ২ হাজার মিটার জাল ধ্বংস

নোয়াখালী: দেশীয় বিভিন্ন প্রজাতির মাছের পোনা রক্ষায় নোয়াখালীতে অভিযান চালিয়ে দুই হাজার মিটার (২০টি) অবৈধ ভেসাল জাল ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ জুলাই) দুপুরে উপজেলার নোয়াখালী ইউনিয়ন, এওজবালিয়া ইউনিয়নে প্রবাহমান খালের মধ্যে স্থাপিত অবৈধ ভেসাল জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।  

সদর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম সরদার।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা আরাফাত রহমান, সুধারাম থানার  উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আরিফুল ইসলাম সরদার বাংলানিউজকে বলেন, উপজেলার বিভিন্ন স্থানে জলাশয়ে ভেসাল জাল বসিয়ে দেশীয় প্রজাতির মাছ ধ্বংস করছে কিছু অসাধু মৎস্যজীবী। এতে করে দেশীয় প্রজাতির মাছ অনেকটাই বিলুপ্তির পথে। এসব মাছ সংরক্ষণে ২০টি ভেসালের প্রায় দুই হাজার মিটার জাল জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।