ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একসঙ্গে ৬ মৃত সন্তান প্রসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
একসঙ্গে ৬ মৃত সন্তান প্রসব হাসপাতালে মৃত ছয় সন্তানসহ মৌসুমী ও তার স্বজনরা। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁয় ৬টি মৃত সন্তান প্রসব করেছেন এক গৃহবধূ। শনিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

তিনি নওগাঁ সদর উপজেলার পাটালির মোড় এলাকার মো. রানার স্ত্রী।

স্বজনরা জানায়, ৪ মাস আগে মৌসুমী গর্ভধারণ করে।

আল্ট্রাসনোগ্রাফি করে দেখা যায় তার গর্ভে ৬টি বাচ্চা আছে। এর পর থেকে সে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে থাকে। শুক্রবার রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে মৌসুমী। শনিবার ভোর থেকে পেটে ব্যথা শুরু হয়। এরপর বাড়িতেই একটি বাচ্চা প্রসব হয়। কিন্তু পরে অবস্থা খারাপের দিকে গেলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকের সহায়তায় নরমালি আরও ৫টি বাচ্চা প্রসব হয়। কিন্তু ৫টি বাচ্চাই মৃত।  

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রওশন আরা ও সিনিয়র স্টাফ নার্স ফাহানা সওদাগর বাংলানিউজকে বলেন, এর আগেও মৌসুমী আমাদের হাসপাতালে এসে চেকআপ করিয়ে গেছেন। শনিবার ভোরে তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়। মাত্র ৪ মাস আগে বাচ্চাগুলো গর্ভে আসে। আর ৪ মাসের কোনো বাচ্চাকে নিরাপদে পৃথিবীতে আনা কঠিন। বাচ্চাগুলোর শরীরের আকার ঠিকমত হয়নি বলেও জানান তারা। তবে শিগগির হাসপাতালে নিয়ে আসায় মায়ের কোনো ক্ষতি হয়নি।

এদিকে, বাচ্চা প্রসবের খবর ছড়িয়ে পড়ায় হাসপাতালেই উৎসুক হাজারও নারী-পুরুষের ভিড় জমতে থাকে। এ ধরনের ঘটনা আগে কেউ দেখেননি বলেও জানান উপস্থিত সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।