ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জবির সাবেক শিক্ষক রাজীব মীর আর নেই

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
জবির সাবেক শিক্ষক রাজীব মীর আর নেই

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেন (রাজীব মীর) আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। 

শুক্রবার (২০ জুলাই) দিনগত মধ্যরাতে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এর আগে দু’দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

 

রাজিব মীরের বন্ধু ও সাবেক সহকর্মী জবি শিক্ষক চৌধুরী শহীদ কাদের বাংলানিউজকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। একই কথা জানিয়েছেন রাজীব মীরের শুভাকাঙ্ক্ষী জবি শিক্ষক নাসির উদ্দিনও।  

তারা বলেন, গত ১৭ জুলাই রাতে চেন্নাইয়ের একটি হাসপাতালে স্ট্রোকে আক্রান্ত হন দীর্ঘদিন ধরে অসুস্থ রাজীব মীর। এরপর লাইফ সাপোর্টে রাখা হয় তাকে।  

‘স্ট্রোক করার পরপরই চেন্নাইয়ের ওই হাসপাতালের চিকিৎসকরা তাকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করেন। তবে পরিবারের অনুরোধে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখা হয় তাকে। পরে শুক্রবার দিনগত রাত ১টা ৩৭মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। ’ 

জবির সাবেক শিক্ষক রাজীব মীর বেশ কয়েক মাস ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন। অত্যন্ত ব্যয়বহুল এই রোগের চিকিৎসার জন্য গত কয়েক মাস ধরে ভারতে আসা-যাওয়ার মধ্যে থাকতে হয়েছে রাজীব মীরের পরিবারকে।  

চলতি সপ্তাহে রাজীব মীরের অপারেশন ও লিভার প্রতিস্থাপনের কথা ছিলো।  

পারিবারিক সূত্র বলছে, রাজীব মীরের মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

রাজীব মীরের ছোট বোন সৈয়দা ফারজানা ইয়াসমীন বলেন, প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হচ্ছে। ওই কাগজপত্র কখন পাওয়া যাবে, তার ওপর নির্ভর করছে তার মরদেহ কখন দেশে আনা সম্ভব হবে। আমরা চেষ্টা করছি যত তাড়াতাড়ি এটি করা যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করেছেন রাজীব মীর।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক এবং স্নাতকোত্তর রাজীব কবিতা লেখা ছাড়াও নিয়মিত লেখালেখি করতেন। সমাজকর্মী ও  গবেষক হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ০৫৪৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
কেডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।