ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পৃথক ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
রাজধানীতে পৃথক ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

ঢাকা: রাজধানীতে পৃথক ঘটনায় হাফিজুল ইসলাম (২০) ও সোহেল (২৩) নামে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২০ জুলাই) রাজধানীর খিলগাঁও ও বিমানবন্দরে আশকোনা এলাকায় এ ঘটনা ঘটে।  

ঢাক‍া মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ক্যাম্প পুলিশের উপ-পরিদর্শক (এস‌আই) বাচ্চু মিয়া বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, বিমানবন্দর আশকোনা এলাকায় একটি নির্মাণাধীন ১০তলা ভবনের শ্রমিক ছিল সোহেল। বিকেলে ওই ভবনের তৃতীয় তলায় কাজ করার সময় হঠাৎ জানালা দিয়ে নিচে পড়ে যান। তাৎক্ষণিকভাবে সহকর্মী মোস্তফাসহ অনেকে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে সকাল ১০টার দিকে খিলগাঁও সিপাহীবাগ তিতাস রোডের একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় নিচে পড়ে যান শ্রমিক হাফিজুল ইসলাম। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১২ টার দিকে মৃত ঘোষণা করেন।

সহকর্মী অালমগীর বরাত দিয়ে এসআই বাচু জানান, হাফিজুলের বাড়ি ময়মনসিংহ। খিলগাঁও মেরাদিয়া কমিশনার গলিতে একটি ভাড়া বাসায় থেকে রড মিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করতেন তিনি।

তিনি জানান, সকালে তিতাস রোডের একটি নির্মাণাধীন দ্বিতীয় তলা ভবনের ছাদে কাজ করছিলেন হাফিজুল। এসময় ছাদ থেকে একটি রড নামাতে গেলে সেটি তারের সঙ্গে লেগে যায়। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায় হাফিজুল। তাৎক্ষণিভাবে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দুপুর ১২টার দিকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য মরদেহ দু’টি ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান এসআই বাচ্চু মিয়া।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।