ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শতভাগ পাসের তালিকায় নেই ঢাকা বোর্ডের ৭ জেলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
শতভাগ পাসের তালিকায় নেই ঢাকা বোর্ডের ৭ জেলা ঢাকা বোর্ডের প্রধান ফটক। ফাইল ফটো

ঢাকা:  ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী, নেত্রকোনা ও শেরপুর জেলার কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এইচএসসিতে শতভাগ পাস করতে পারেননি। 

ঢাকা মহানগরীর ১৫টি প্রতিষ্ঠান শতভাগ পাস করলেও এর বাইরে ঢাকা জেলার অবস্থিত মাত্র একটি প্রতিষ্ঠান শতভাগ পাসের কৃতিত্ব দেখিয়েছে। শতভাগ পাসের ক্ষেত্রে ঢাকা মহানগরীর পরেই রয়েছে নরসিংদী জেলার অবস্থান।

এই জেলার ৬টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছেন।  
 
তৃতীয় অবস্থানে রয়েছে টাঙ্গাইল জেলা। জেলার ৪টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাসের সফলতা অর্জন করেছেন। অন্যদিকে গাজীপুর জেলায় মাত্র দু’টি, নারায়ণগঞ্জে একটি, মুন্সীগঞ্জে একটি, মানিকগঞ্জে দু’টি, ময়মনসিংহের তিনটি, কিশোরগঞ্জের দু’টি, জামালপুর জেলার একটি একটি কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে।
 
শতভাগ পাসের সঙ্গে শূন্যপাসের দিক থেকেও প্রথম সারিতে রয়েছে ঢাকা মহানগরী। নগরের দু’টি প্রতিষ্ঠান শতভাগ ফেল করেছে। এর পাশাপাশি রয়েছে জামালপুর জেলার অবস্থান। এখানেও দু’টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কেউ-ই পাস করতে পারেননি।  
 
অন্যদিকে পাসের হারের ক্ষেত্রে সবার উপরে রয়েছে মহানগরী ৮৩ দশমিক ২০ শতাংশ। সবার নিচে রয়েছে রাজবাড়ী ৫০ দশমিক ২৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।