ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেতন না পেয়ে শ্রমিকরা দিশেহারা, অবরোধ-ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
বেতন না পেয়ে শ্রমিকরা দিশেহারা, অবরোধ-ভাঙচুর ইউএমসি জুট মিল

নরসিংদী: নরসিংদীতে পাটকল শ্রমিকরা তিন সপ্তাহ ধরে বেতন না পেয়ে দিশেহারা হয়ে জুট মিল অবরোধ করে রাখে। পরে ওই মিলের জিএম’র অফিস ঘেরাওসহ ভাঙচুর চালায়।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে ইউএমসি জুট মিলে এ ঘটনা ঘটে। অবরোধের কারণে মিলটি সারাদিন বন্ধ থাকে।

ঘটনাস্থলে থাকা কয়েকজন পাটকল শ্রমিক বাংলানিউজকে জানান, পাটকল শ্রমিকরা সপ্তাহ পর পর বেতন পেয়ে কোনো রকমে সংসার চালায়। কিন্তু গত তিন সপ্তাহ ধরে কোনো বেতন দিচ্ছে না মিল কর্তৃপক্ষ। ফলে শ্রমিকরা পরিবার নিয়ে খুব কষ্টে অনাহারে-অর্ধাহারে জীবন-যাপন করছে। এদিকে দোকানদারাও আর বাকি দিতে চাইছেন না।

কোনো উপায় না পেয়ে শ্রমিকরা একত্রিত হয়ে বেতন আদায়ে ইউএমসি জুট মিলের মহাব্যবস্থাপক (জিএম) হাছানুর রহমানের অফিসে গেলে তিনি শ্রমিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এতে কিছু শ্রমিক ক্ষিপ্ত হয়ে ভাঙচুর শুরু করে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে জিএম থানায় খবর দেন। পরে নরসিংদী পুলিশ সুপারের নেতৃত্বে সদর থানার পুলিশসহ গোয়েন্দা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউএমসি জুট মিলের জিএম’র পক্ষ থেকে জানা যায়, সামনে শ্রমিক নির্বাচনকে কেন্দ্র করে শ্রমিকরা কৌশল খাটিয়ে সরকারি ভবনে ভাঙচুর চালিয়েছে। তাদের উদ্দেশ্য হাসিল করার জন্যই মিলে গণ্ডগোল বাঁধানোর চেষ্টা করছে।  

পক্ষান্তরে শ্রমিকরা সঠিক সময়ে বেতন না পেয়ে উত্তেজিত হয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে শ্রমিকরা জানায়।

ঘটনাস্থলে থাকা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনির রহমান বাংলানিউজকে বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।