ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সর্বোচ্চ ৩৯ ডিগ্রি তাপমাত্রা কুড়িগ্রামে, ঢাকায় ৩৭.৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
সর্বোচ্চ ৩৯ ডিগ্রি তাপমাত্রা কুড়িগ্রামে, ঢাকায় ৩৭.৭ ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে তাপদাহ বিরাজ করছে/ সংগৃহীত

ঢাকা: রাজধানী ঢাকায় বৃহস্পতিবার (১৯ জুলাই) ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে গত ১৫ জুন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এদিন দেশের সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে।  

বিভাগীয় শহরগুলোর মধ্যে সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৩, খুলনায় ৩৬ দশমিক ৫, রাজশাহীতে ৩৬ দশমিক ৮, রংপুরে ৩৭ দশমিক ২, ময়মনসিংহে ৩৭ দশমিক ৮, বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তবে আবহাওয়াবিদরা বলছেন, দু’একদিনের মধ্যেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদ বজলুর রশিদ বাংলানিউজকে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে তাপদাহ রয়েছে। আশা করা যাচ্ছে দু’একদিনের মধ্যেই এ অবস্থার পরিবর্তন ঘটবে। তিনি বলেন, শুক্রবারের (২০ জুলাই) মধ্যে ঢাকায় না হলেও দেশের অন্যান্য স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের বর্ষণ হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।