ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৎস্য সপ্তাহ উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
মৎস্য সপ্তাহ উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৮ উপলক্ষে ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ জুলাই) সাতক্ষীরা জেলা মৎস্য কার্যালয়ের উদ্যোগে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি র‌্যালি বের হয়।  

র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

 পরে সদর উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় জেলা মৎস্য কর্মকর্তা মো. শহীদুল ইসলাম সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইফতেখার হোসেন।  

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের মধ্যে সাতক্ষীরা জেলা মৎস্য উৎপাদনে শীর্ষে অবস্থান করছে। জাতীয় অর্থনৈতিক উন্নয়ন, পুষ্টির চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন ও দারিদ্র্য বিমোচনে সাতক্ষীরা জেলার গুরুত্ব অনেক বেশি। এ জেলায় বার্ষিক মৎস্য উৎপাদন হয় ১ লাখ ৩১ হাজার ৫১৬ মেট্রিক টন। জনগণের চাহিদা মিটিয়ে প্রায় ৮৯ হাজার ২২৩ মেট্রিক টন মাছ ও চিংড়ি বিদেশে রপ্তানি এবং অন্যান্য জেলায় সরবরাহ করা হয়। বর্তমানে মৎস্য উৎপাদনে বাংলাদেশের অবস্থান চতুর্থ।  

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক শাহ্ আবদুল সাদী, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তহমিনা খাতুন, সহকারি পুলিশ সুপার (তালা সার্কেল) মো. অপু সরোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম।  

আলোচনায় অংশ নেন- জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সমরেশ চন্দ্র দাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (সদর) মো. রাশেদুল হক, সহকারী মৎস্য কর্মকর্তা মো. লুৎফর রহমান, বড় বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আ স ম আব্দুর রব, ক্ষু-নৃ-গোষ্ঠীর সভাপতি মৎস্যজীবী মোখলেছুর রহমান প্রমুখ।  
পোনা মাছ অবমুক্ত করা হচ্ছে।  ছবি: বাংলানিউজ
সভা শেষে পৌরসভা দীঘিতে পোনা মাছ অবমুক্ত করেন অতিথিরা।   

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad