ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লৌহজংয়ে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
লৌহজংয়ে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানিতে বেইলি ব্রিজ ভেঙে একটি ট্রাক পানিতে পড়ে গেছে। ছবি বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ হলদিয়া এলাকার বেইলি ব্রিজ ভেঙে একটি ট্রাক পানিতে পড়ে গেছে। এতে বিঘ্নিত হচ্ছে শিমুলিয়া ঘাটের সঙ্গে লৌহজং, টংগিবাড়ী এবং সদর উপজেলার যোগাযোগ।

বুধবার (১৮ জুলাই) দিনগত রাতে লৌহজংগামী সিমেন্টের বস্তা বোঝাই একটি ট্রাক ব্রিজটি পার হওয়ার সময় ব্রিজ ভেঙে ট্রাকটি পানিতে পড়ে যায়। এর দুই মাস আগেই ব্রিজটির প্লেট উঠে যাওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনির হোসেন বাংলানিউজ জানান, দক্ষিণ হলদিয়া এলাকার লৌহজং টু মাওয়া রুটের ভেঙে যাওয়া বেইলি ব্রিজটি সংস্কারের কাজ চলছে। সেই সঙ্গে একটি বাঁশের সাঁকো তৈরি করা হচ্ছে। বেইলি ব্রিজটি দিয়ে পাঁচ টনের বেশি পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও অতিরিক্ত পণ্য নিয়ে গাড়িটি ব্রিজের ওপর ওঠায় এ দুর্ঘটনা ঘটেছে। ট্রাকটি উদ্ধারে কাজ করছে সংশ্লিষ্টরা।
 
লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলি জানান, রাতের কোনো এক সময় লৌহজং যাওয়ার পথে ব্রিজ ভেঙে ট্রাকটি পানিতে পড়েছে। ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত খতিয়ে দেখছে, চালক গাড়ির ভেতর নেই।

স্থানীয়রা জানান, অনেক আগে থেকেই বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। যাত্রীবাহী অনেক গাড়ি এ রুটে চলাচল করে থাকে। ব্রিজটি ভেঙে যাওয়ায় এ রুটের যাত্রীরা দুর্ভোগে পড়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ