ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হুমায়ূন আহমেদ বেঁচে থাকবেন তার সৃষ্টির মাধ্যমে

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
হুমায়ূন আহমেদ বেঁচে থাকবেন তার সৃষ্টির মাধ্যমে হুমায়ূন আহমেদের কবর জিয়ারত করছেন মেহের আফরোজ শাওনসহ তার ভক্তরা

গাজীপুর: প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৯ জুলাই) ভক্তরা শ্রদ্ধা জানাতে গেছেন নুহাশপল্লীতে। বেলা ১১টার দিকে হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হয়। 

হুমায়ূন আহমেদের ভক্ত ও অভিনেতা সৈয়দ হাসান জুন্নুরাইন সোহেল বলেন, হুমায়ূন আহমেদ তার সৃষ্টির মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। অনেকেই হুমায়ূন আহমেদের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছেন।

হুমায়ূন আহমেদ যখন ছিলেন তখন অনেকেই তার জন্য নুহাশপল্লীতে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতেন। এখন তিনি নেই, এখন কারও এখানে আসার সময় হয় না।  

হিমু পরিবারের সদস্য সাগর মল্লিক ও জাহাঙ্গীর আলম বলেন, প্রতি বছরই এখানে আসা হয়। জুলাই মাস হচ্ছে হিমুদের শোকের মাস। হুমায়ূন স্যার চলে গেছেন ছয় বছর হয়েছে। পৃথিবীর এমন কোনো লেখক নেই যে হিমুদের নিয়ে একটি লাইন লিখবে। হুমায়ূন আহমেদ যেমন কিংবদন্তি লেখক তার হিমু চরিত্রও কিংবদন্তি। আমরা তার হিমু চরিত্র ধারণ করে হুমায়ূন স্যারের স্মৃতি ও তাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছি।  

জনপ্রিয় এ লেখক ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুরে জন্মগ্রহণ করেন। ২০১২ সালের ১৯ জুলাই তার মৃত্যু হয়। মৃত্যুর পর গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় তার নিজ হাতে গড়া স্বপ্নের নুহাশপল্লীতে সমাহিত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৮ 
আরএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।