বাংলাদেশ-ইউরোপীয় ইউনিয়ন বৈঠক বৃহস্পতিবার 
[x]
[x]
ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪২৫, ১২ আগস্ট ২০১৮
bangla news

বাংলাদেশ-ইউরোপীয় ইউনিয়ন বৈঠক বৃহস্পতিবার 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৮ ৭:৩৩:১৯ পিএম
ইউরোপীয় ইউনিয়নের লোগো

ইউরোপীয় ইউনিয়নের লোগো

ঢাকা: বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের তৃতীয় ফরেন অফিস কনসালটেশন বৈঠক বৃহস্পতিবার (১৯ জুলাই)। ঢাকায় এ বৈঠকের আয়োজন করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানায়।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। আর ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সংস্থাটির এশিয়া প্যাসিফিক বিভাগের ব্যবস্থাপনা পরিচালক গানার উইগান্ড। তিনি সাত সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় উভয়পক্ষের মধ্যে এ বৈঠক শুরু হবে। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে বাংলাদেশে মানবাধিকার, শ্রমিক অধিকার, পোশাক শিল্প পরিস্থিতি, গণমাধ্যমের স্বাধীনতা, ইউরোপে অবৈধ অভিবাসী নিয়ে আলোচনা উঠতে পারে। আর বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গা পরিস্থিতিতে ইউরোপীয় ইউনিয়নের আরো সহযোগিতা, ইউরোপে পোশাক শিল্প রফতানিসহ বিনিয়োগ বৃদ্ধি বিষয়ে আলোচনার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। 

২০১৬ সালের এপ্রিলে ঢাকায় প্রথমবারের মতো বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ফরেন অফিস কনসালটেশন বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর গতবছর ১৫ ফেব্রয়ারি ব্রাসেলসসে দ্বিতীয় বৈঠক হয়। ওই বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। 

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa