ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটা আন্দোলনের নেতা রাশেদ রিমান্ড শেষে কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
কোটা আন্দোলনের নেতা রাশেদ রিমান্ড শেষে কারাগারে

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৮ জুলাই) রাশেদকে দুই দফায় তিন মামলায় ১৫ দিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

মামলা দু’টির একটি ফেসবুকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনে মামলা, অপরটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে ভাঙচুর মামলায় রিমান্ডে ছিলেন রাশেদ।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ৫ দিনের রিমান্ডে ছিলেন তিনি।

১ জুলাই রাজধানীর মিরপুর এলাকা থেকে রাশেদকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

ভিসির বাসভবনে হামলার মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা সন্ত্রাসী ও দুষ্কৃতকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং ভবনের ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে বাসভবনে ভাঙচুর করে ক্ষতিসাধন করে এবং মূল্যবান সম্পদ লুটতরাজ করে। তাছাড়া ভবনে রাখা দু’টি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরো দু’টি গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় গত ১০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সিনিয়র সিকিউরিটি অফিসার’ এসএম কামরুল আহসান ঢাকার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।