ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমরা তো নিধিরাম সর্দার!

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
আমরা তো নিধিরাম সর্দার! শ্রীমঙ্গলে জাতীয় মৎস্য সপ্তাহ সম্পর্কিত মতবিনিময় সভা/ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘আমাদের জনবল একেবারে কম। ইচ্ছে থাকা সত্ত্বেও শুধু ম্যাজিস্ট্রেসি পাওয়ারের অভাবে আমরা অবৈধ প্রাকৃতিক জলাভূমি দখরকারীদের তৎক্ষণিক জেল/জরিমানা করতে পারি না। এতে করে প্রাকৃতিক জলাভূমিগুলো মৌলিক মৎস্যজীবীদের থেকে সুবিধাভোগীদের কাছে চলে যাচ্ছে। আমাদের অবস্থা সেই বাংলা প্রবাদের মতো- ঢাল নাই, তলোয়ার নাই, নিধিরাম সর্দার!’

কথাগুলো বলছিলেন শ্রীমঙ্গল উপজেলার সিনিয়র মৎস্য কর্তকর্তা মো. শহিদুর রহমান সিদ্দিকী।  

বুধবার (১৮ জুলাই) শ্রীমঙ্গল প্রেসক্লাবে সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ সম্পর্কে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, জলাভূমিতে ঝটিকা মোবাইল কোর্ট পরিচালনা করতে গেলে ইউএনও বা এসি (ল্যান্ড) মহোদয়কে সঙ্গে নিতে হয়। এটা একটু দীর্ঘ প্রসেসের ব্যাপার। আমাদের অভিজ্ঞতা থেকে দেখেছি ততক্ষণে জলাভূমির অপরাধীরা দ্রুত পালিয়ে যায়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী সন্তোষ রঞ্জন দত্ত, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক বিশ্বজ্যোতি চৌধুরী, সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, সৈয়দ আমীরুজ্জামান, সৈয়দ ছায়েদ আহমেদ, দীপংকর ভট্টাচার্য লিটন, সৈয়দ আবু জাফর সালাউদ্দিন, আবুজার বাবলা, অনুজ কান্তি দাশ, আবদুস শুকুর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।