ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গার্মেন্টস শ্রমিকদের বর্তমান বেতন সঠিক নয়: নৌমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
গার্মেন্টস শ্রমিকদের বর্তমান বেতন সঠিক নয়: নৌমন্ত্রী সপ্তাহব্যাপী বৃক্ষ ও ফলদ মেলায় বক্তব্য রাখছেন শাজাহান খান। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: গার্মেন্টস শ্রমিকদের বর্তমান বেতন সঠিক নয় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, গার্মেন্টস সেক্টরের শ্রমিকদের জন্য বর্তমানে ৫ হাজার টাকার যে বেতন কাঠামো রয়েছে তা কোনোভাবেই সঠিক এবং গ্রহণযোগ্য নয়। 

বুধবার (১৮ জুলাই) সকালে মাদারীপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ ও ফলদ মেলার উদ্বোধনের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন ১৬ হাজার টাকা করার দাবিতে আগামী ২১ জুলাই শাহবাগে আন্দোলনের ডাক প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এসময় গার্মেন্টস শ্রমিকদের বিভিন্ন সংগঠনের ডাকা আন্দোলন প্রসঙ্গে বলেন, ‘সরকার মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে বসে আলোচনা করে একটি সঠিক বেতন কাঠামো নির্ধারণ করবে বলেও তিনি বিশ্বাস করেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য অনেকগুলো সেক্টরেই বেতন কাঠামো করেছেন, এখানেও (গার্মেন্টস) তিনি একটি গ্রহণযোগ্য বেতন কাঠামো নির্ধারণ করবেন। ’

এ সময় আরো উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএমএ গফুরসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।