ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
শিমুলিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি ট্রাকের সারি। বাংলানিউজ ফাইল ফটো

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। ফলে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক পণ্যবাহী ট্রাক। 

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে পদ্মাসেতু টোলপ্লাজা থেকে শিমুলিয়া পর্যন্ত প্রায় পণ্যবাহী ট্রাকের সারি দেখা যায়।  

শিমুলিয়া ঘাট সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বৈরী আবহাওয়া ও তীব্র ঢেউয়ের কারণে ফেরি চালাতে অনেক সমস্যা হচ্ছিল।

এছাড়া ফেরিতে থাকা গাড়িগুলো দুর্ঘটনায় পড়ার আশঙ্কাও করা হচ্ছিল। পাঁচদিন আগে থেকে লৌহজং টার্নিং পয়েন্টে তিন কিলোমিটার ডাউনে নতুন চ্যানেল দিয়ে ৩০-৩৫ মিনিট বেশি সময় নিয়ে ফেরি চলাচল করছে।

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান বাংলানিউজকে জানান, শিমুলিয়া থেকে পদ্মাসেতু টোলপ্লাজা পর্যন্ত পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন সড়কের পাশে অবস্থান করছে। গত কয়েকদিন ধরে পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল বিঘ্নিত হওয়ায় পণ্যবাহী ট্রাকের জট বেড়েছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৯টি ফেরির মধ্যে ১৪টি ফেরি চলাচল করছে। ডাম্প ফেরিগুলো সকাল থেকে নৌরুটে চলছে। যাত্রীবাহী গাড়ির সংখ্যা কম ও বর্তমানে ট্রাক পার করা হচ্ছে। ফেরি পারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক ট্রাক।

তিনি আরও জানান, বিকেল সাড়ে ৫টার দিকে ফেরি চলাচল কিছুটা বিঘ্নিত হচ্ছে। নদীতে ঢেউ ও বাতাস বইছে।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের নৌ ট্রাফিক ইন্সপেক্টর মো. সোলেমান জানান, সকাল থেকে নৌযানগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে। লঞ্চঘাট এলাকায় খুব একটা চাপ পড়েনি। লঞ্চগুলো স্বাভাবিক গতিতেই ঘাট ছেড়ে গিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।