ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এভিয়েশন সেফটি পার্টনার হতে চায় কানাডা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এভিয়েশন সেফটি পার্টনার হতে চায় কানাডা সচিবালয়ে বিমানমন্ত্রীর সঙ্গে কানাডার হাইকমিশনারের বৈঠক/ছবি: বাংলানিউজ

ঢাকা: এভিয়েশন খাতে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের সম্পর্ক স্থাপন করতে চায় কানাডা। এজন্য বাংলাদেশের সম্ভাবনাময় এ খাতে যৌথ বিনিয়োগের আগ্রহও দেখিয়েছে দেশটি।

এরই অংশ হিসেবে দ্রুত বর্ধনশীল এভিয়েশন ইন্ডাস্ট্রির সেফটি ও সিকিউরিটি নিশ্চিত করতে বিশ্বের আরও অনেক দেশের মতো বাংলাদেশকেও কানাডার এভিয়েশন সেফটির পার্টনার হবার আমন্ত্রণ জানিয়েছে কানাডার মিনিস্ট্রি অব ট্রান্সপোর্ট।

মঙ্গলবার (১৭ জুলাই) সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি’র সঙ্গে দেখা করে এ সংক্রান্ত একটি চিঠি হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনওয়া প্রেফন্টেন।

এসময় কানাডার সঙ্গে জিটুজি ভিত্তিতে সম্পাদিত চুক্তি অনুযায়ী বিমান বাংলাদেশ এযারলাইন্স’র জন্য ৩টি ড্যাশ-৮ এয়ারক্রাফট কেনার বিষয়টি ত্বরান্বিত কারার বিষয়েও আলোচনা হয়।

কানাডার এভিয়েশন সেফটি প্রোগ্রাম, ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইকাও) স্বীকৃত ও বিশ্বব্যাপী সমাদৃত।

বৈঠকে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইমরান, মন্ত্রীর একান্ত সচিব মফিজুল ইসলাম পাটোয়ারী ও কানাডিয়ান হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
আরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।