ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবীগঞ্জে বখাটের হামলায় কলেজের অধ্যক্ষ ও দফতরি আহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
নবীগঞ্জে বখাটের হামলায় কলেজের অধ্যক্ষ ও দফতরি আহত  বখাটেদের হামলায় ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জে বখাটের হামলায় নবীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ ও দফতরি ফয়জুর রহমান আহত হয়েছেন। এ ঘটনায় হুমায়ুন নামে এক বখাটেকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে এ হামলার ঘটনা ঘটে। আহত দু’জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. আতাউর রহমান বাংলানিউজকে জানান, সোমবার (১৬ জুলাই) কলেজের অনার্স দ্বিতীয়বর্ষের এক ছাত্রীর সঙ্গে জোরপূর্বক সেলফি তোলেন দিপন আহমেদ মুন্না নামে বহিরাগত এক বখাটে। বিষয়টি নিয়ে অধ্যক্ষ নবীগঞ্জ থানায় অভিযোগ করলে পুলিশ ওই বখাটেকে আটকে অভিযান চালিয়েও খুঁজে পায়নি। পরবর্তীতে ওই ছাত্রী এবং বখাটের পরিবার বসে সমঝোতার মাধ্যমে বিষয়টি সমাধান করেন।  

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে অধ্যক্ষ নবীগঞ্জ থানায় অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে বখাটে মুন্না এবং হুমায়ুনসহ একদল বখাটে অধ্যক্ষ গোলাম হোসেনের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দফতরি ফয়জুর এগিয়ে এলে বখাটেরা দু’জনকে আঘাত করে।  

আহতাবস্থায় তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় কলেজে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে বলেও জানান তিনি।

নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া এ ঘটনায় হুমায়ুন নামে এক বখাটেকে আটক করা হয়েছে।  

বিকেলে অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানান তিনি।

এদিকে ঘটনার প্রতিবাদে কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা শহরে বিক্ষোভ-মিছিল ও সড়ক অবরোধ করে রাখে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।