ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালেদা জিয়া সুস্থ আছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
খালেদা জিয়া সুস্থ আছেন: স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল/ছবি-শাকিল 

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে সুস্থ্ আছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নিয়মিত অনুষ্ঠান 'মিট দ্যা রিপোর্টার্স' অনুষ্ঠানে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে সুস্থ আছেন।

কারাগারের চিকিৎসকরা নিয়মিতভাবে তার চিকিৎসা করছেন। আমি নিজেও আইজিপ্রিজনের সঙ্গে যোগাযোগ করে তার ব্যাপারে প্রতিদিনই খোঁজ খবর নেই।

তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরা যেভাবে তার অসুস্থতার কথা বলছেন, তেমন কিছুই ঘটেনি। নতুন কোনো রোগেও তিনি আক্রান্ত হননি। তার যে অসুস্থতা, তা পুরনো। সেদিক থেকেও ডাক্তাররা তৎপর আছেন।

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, কারাবিধি অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে তার পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েও নেওয়া হয়েছে। সিএমএইচ হাসপাতালেও তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে।

তবে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে কিনা বা তাতে কি সমস্যা তা নিয়ে মন্ত্রী নির্দিষ্ট কিছু বলেননি।

অপর এক প্রশ্নের জবাবে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিষয়টি র‌্যাবের ঊর্ধ্বতম কর্তৃপক্ষ তদন্ত করছে। আশা করি খুব শিগগিরই ফলাফল আসবে।

কক্সবাজারের একরাম হত্যাকাণ্ড প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন বলেন, তদন্ত কমিটির সদস্যরা কক্সবাজারে গিয়ে একরামের পরিবারের সঙ্গে কথা বলেছে। বিষয়টি নিয়ে কাজ চলছে, অপরাধ প্রমাণিত হলে সংশ্লিষ্ট কাউকেই ছাড় দেওয়া হবে না।

নির্বাচনকে সামনে রেখে মন্ত্রিসভা ছোট হওয়া প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে মন্ত্রিসভা ছোট হলেও কোনো ধরনের নাশকতামূলক ঘটনা ঘটবে না বলেই আশা করি। এ ব্যাপারে গোয়েন্দা সংস্থা যথেষ্ট তৎপর রয়েছে।

এসময় জঙ্গি দমনে বর্তমান সরকার সফল বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, দেশে আর কোনো জঙ্গি সংগঠন মাথা তুলে দাঁড়াতে পারবে না। তাদের রুখে দেওয়া হয়েছে এবং অতীত থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতেও তারা কোনো ধরনের জঙ্গি কার্যক্রম চালানোর সাহস পাবে না।

মাদক ব্যাবসায়ীদের সঙ্গে পুলিশের সখ্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের কিছু অভিযোগ পাওয়া গেছে এবং তা খতিয়ে দেখা হচ্ছে। আর মাদক নিয়ন্ত্রণ ও নিরাময়ে সরকার যথেষ্ট শক্ত স্থানে অবস্থান করছে।

রোহিঙ্গাদের সম্পর্কে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের পুনর্বাসন ও তাদের দেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে সরকার কাজ করছে। এছাড়া যে সব রোহিঙ্গা বাসিন্দারা বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়েছিল তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়েছে। আর স্থানীয় যেসব বাসিন্দা এবং সংস্থা এসব কাজে সাহায্য করছিল, তাদের ব্যাপারেও সরকার ব্যবস্থা নিচ্ছে।

এর আগে আয়োজনের শুরুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বিভিন্ন সময়ে সরকারের সাফল্যগাঁথা তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।