ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোম্পানীগঞ্জে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, আটক ৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
কোম্পানীগঞ্জে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, আটক ৭ সিলেট

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা একদল চাঁদাবাজের হাতে হামলার শিকার হয়েছেন। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে সাত জনকে আটক করেছে।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে উপজেলার শীলাকুড়ি এলাকায় এ হামলার  ঘটনা ঘটে।  

হামলার শিকার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বাংলানিউজকে বলেন, ধলাই ও পিয়ান নদীতে চাঁদাবাজদের ধরতে অভিযান চালানো হয়।

এ সময় পিয়ান নদীর শীলাকুড়ি এলাকা থেকে আব্দুল্লাহ (২২) নামে এক চাঁদাবাজ ও একটি ইঞ্জিনচালিত নৌকা আটক করা হয়। আটক আব্দুল্লাহকে পানি পথে নিয়ে আসার সময় শিলাকুড়ি গ্রামের সুলতানের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন লোক নৌকা লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে অভিযানে থাকা পুলিশ সদস্যদের গুলি করার নির্দেশ দেওয়া হয়। এ সময় পুলিশ গুলি ছোড়ার প্রস্তুতি নিলে হামলাকারীরা পালিয়ে যান।
 
খবর পেয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল লেইছ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাইর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে ৯জনকে আটক করেন। পরে জিজ্ঞাসাবাদ শেষে ২ জনকে ছেড়ে দেওয়া হয়। অন্য সাত জনের বিরুদ্ধে মামলা রুজু করার প্রস্তুতি চলছে।
 
আটকরা হলেন- উপজেলার শিলাকুড়ি গ্রামের সোহাগ (২২), শাহ আলম (৩০), ইলিয়াছ (২২), আনোয়ার (২৫), আমির হোসেন (২২), চান মিয়া (৩৮), আব্দুল্লাহ (২৫)।
 
স্থানীয় সূত্রে জানা যায়, বর্ষা মৌসুমের শুরু থেকেই উপজেলার ধলাই, পিয়ান নদীতে চাঁদাবাজ চক্র পাথর ও বালুবাহী ইঞ্জিনচালিত নৌকা ও ইঞ্জিনবিহীন নৌকা মালিকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। প্রতিদিন ক্ষমতাসীন দলের নেতাদের নাম ভাঙ্গিয়ে শত শত নৌকা থেকে ৫০০ থেকে ২০০০ টাকা করে চাঁদা আদায় করতো তারা। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও পুলিশ অভিযানে গেলে এ হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।