ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেইলি ব্রিজ ভেঙে বরিশাল-ঢাকা মহাসড়কে যান চলাচল ব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
বেইলি ব্রিজ ভেঙে বরিশাল-ঢাকা মহাসড়কে যান চলাচল ব্যাহত

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলায় ঢাকা-বরিশাল মহাসড়কে বেইলি সেতু ভেঙে যান চলাচল ব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে ইল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।



ফলে মহাসড়কে চলাচলকারী সব যানবাহনকে পয়সারহাট, গোপলগঞ্জের কোটালিপাড়া হয়ে প্রায় ২০ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে। পাশাপাশি ভেঙে যাওয়া বেইলি ব্রিজের পাশে বিকল্প সড়ক চালু করার ব্যবস্থা করা হচ্ছে।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, সকালে বরিশালমুখী একটি ১০ চাকার বালু ভর্তি ট্রাক গৌরনদীর ইল্লা নামক স্থানের বেইলি ব্রিজ পার হচ্ছিল। এ সময় হঠাৎ ব্রিজটি ভেঙে যায়।

তিনি বলেন, ঘটনার পর থেকে বরিশাল-ঢাকা মহাসড়কে চলাচলকারী সব যানবাহনকে বিকল্প পথে পয়সারহাট, গোপলগঞ্জের কোটালিপাড়া হয়ে চলাচল করতে বলা হয়েছে। ফলে কেউ মাদারীপুর আবার কেউ ভাঙা থেকে বের হয়ে যাচ্ছেন। কিছুটা বাড়তি পথ অতিক্রম করলেও এতে করে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনা স্থল থেকে ট্রাকটিকে সরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীরা পাশ দিয়ে বিকল্প পথের ব্যবস্থা করছেন। যা শেষ করতে আরও ৫/৬ ঘণ্টা সময় লাগবে।

উল্লেখ্য, ইল্লা নামক স্থানে খালের ওপর পুরাতন ব্রিজের স্থলে নতুন ঢালাই ব্রিজ নির্মাণের লক্ষে বিকল্প ব্যবস্থায় বেইলি ব্রিজটি বসানো হয়।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ