ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট-ক্রিমসহ আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট-ক্রিমসহ আটক ১ আমদানি নিষিদ্ধ সিগারেট-ক্রিম।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৫০ কার্টন ডানহিল সিগারেট ও প্রায় ১৩ কেজি গোরি ক্রিমসহ ওমর ফারুক নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

রোববার (১৫ জুলাই) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ফারুকের বাড়ি চট্টগ্রামের আগ্রাবাদে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকালে দুবাই থেকে ঢাকা আসা একটি ফ্লাইটে এক যাত্রীর কাছ থেকে ৫০ কার্টন ডানহিল সিগারেট, প্রায় ১৩ কেজি গোরি ক্রিমের পাশাপাশি ব্যাগেজ সুবিধার অতিরিক্ত ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার এবং পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লাগেজ সংগ্রহের সময় স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দার একটি দল তাকে আটক করে।

সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা অবৈধ উল্লেখ্য করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) ফাঁকি দিতেই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে গোরি ক্রিম পাকিস্তান থেকে আমদানি করা হয়। চোরাচালানের উদ্দেশে ক্রিমগুলো আনা হয়েছে বলে যাত্রী প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

এ ঘটনায় তার বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এমএফআই/এএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।