ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বিকাশে প্রতারণা চক্রের পাঁচ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
ফরিদপুরে বিকাশে প্রতারণা চক্রের পাঁচ সদস্য আটক র‌্যাবের হাতে আটক প্রতারক চক্রের সদস্যরা/ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরে অভিযান চালিয়ে বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

রোববার (১৫ জুলাই) ভোরে ভাঙ্গা উপজেলার শিমুল বাজার ও মিয়াপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- উপজেলার মিয়াপাড়ার কুদ্দুস মাতুব্বরের ছেলে বিল্লাল মাতুব্বর (৩০), সাহেব আলী মোল্যার ছেলে সোহেল মোল্লা (২২), কনিকান্দা গ্রামের আলমগীর হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার (২৭), ইবাদত মোল্যার ছেলে জুয়েল মোল্লা (২১) ও দিনাজপুরের বিরামপুর উপজেলার পলিখাঁপুর গ্রামের তাজের উদ্দিনের ছেলে আতিউর রহমান (২৫)।

ফরিদপুর র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইচউদ্দিন বাংলানিউজকে জানান, দিনাজপুর ও লালমনিরহাটের অসাধু বিকাশ এজেন্টের মাধ্যমে ভুয়া বিকাশ অ্যাকাউন্ট খুলে আটক প্রতারক চক্রের সদস্যরা। এরপর তারা ভাঙ্গা উপজেলার সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্রের সহায়তায় মানিকগঞ্জ জেলার সদরের হাবিবুর রহমানের বিকাশ এজেন্টের চার লাখ ৬১ হাজার ৯৫৬ টাকা ও শরীয়তপুর জেলায় কর্মরত পুলিশ সদস্যের কাছ থেকে সাত হাজার ১১৫ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব-৮ ভাঙ্গা উপজেলার শিমুল বাজার এলাকায় অভিযান চালিয়ে বিকাশ এজেন্ট ‘বিল্লাল টেলিকম’ এর সত্বাধিকারী বিল্লাল মাতুব্বরকে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার ভোরে ভাঙ্গা উপজেলার শিমুল বাজার ও মিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে চক্রের আরও চার সদস্যকে আটক করা হয়।

এ সময় আটকদের কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত কয়েকটি মোবাইল ফোন, সিম কার্ড ও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেওয়া প্রায় ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

আটকদের ভাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশ সুপার রইচউদ্দিন

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।