ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে জগন্নাথদেবের ১৩ কিলোমিটার রথযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
কিশোরগঞ্জে জগন্নাথদেবের ১৩ কিলোমিটার রথযাত্রা ১৩ কিলোমিটার রথযাত্রা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হাওরের অষ্টগ্রাম উপজেলায় উদযাপিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীরাদের শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব। 

এ উপলক্ষে শনিবার (১৪ জুলাই) দুপুরে উপজেলার পূর্ব অষ্টগ্রাম নরসিংহ দেবের মন্দির থেকে একটি বর্ণাঢ্য রথযাত্রা বের হয়। রথযাত্রাটি অষ্টগ্রাম শ্রী শ্রী ব্রহ্মাণী মন্দির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক এবং মন্দির প্রদক্ষিণ শেষে বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রম গিয়ে শেষ হয়।

 

দীর্ঘ ১৩ কিলোমিটারের এ রথযাত্রায় উপজেলার সব ইউনিয়নের কয়েক হাজার ভক্ত অংশ নেন। আয়োজকদের দাবি, শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে বের হওয়া দেশের সর্ববৃহৎ রথযাত্রা।

পরে বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শ্রী শ্রী জগন্নাথদেব রথযাত্রা মহোৎসব উদযাপন কমিটি বাংগালপাড়া ইউনিয়ন শাখার সভাপতি শ্রী বিশ্বম্ভর দেবনাথ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ অষ্টগ্রাম উপজেলা শাখা সভাপতি ও প্রধান শিক্ষক দেবেশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সন্তোষ দেবনাথ, শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব উদযাপন কমিটি অষ্টগ্রাম উপজেলা শাখার সভাপতি জীবনময় শীল, বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রম পরিচালনা কমিটি সভাপতি লিটন চন্দ্র রায়, জগদীশ চন্দ্র দাস ও সাংবাদিক অজিত দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১৪ জুলাই, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।