ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটা সমস্যার সমাধানে সরকার ‘রাইট ট্র্যাকে’: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
কোটা সমস্যার সমাধানে সরকার ‘রাইট ট্র্যাকে’: কাদের ওবায়দুল কাদের

ঢাকা: সরকারি চাকরিতে কোটা বিষয়ে সরকারের গঠিত কমিটি দেশ-বিদেশের তথ্য-উপাত্ত সংগ্রহ করছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আন্দোলনকারীদের আরেকটু ধৈর্য ধরতে বলেছেন।

শনিবার (১৪ জুলাই) সেতুভবনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাটের সাথে সৌজন্য সাক্ষাতের পর এক প্রশ্নের জবাবে একথা বলেন ওবায়দুল কাদের।

কোটা সংস্কার আন্দোলনের নেতাদের গ্রেফতার বিষয়ে সম্প্রতি একটি বিবৃতি দিয়েছিল ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা এসব বিষয়ে কেন কথা বলছেন, সেটা তাদের বিষয়। আমি বলতে চাই, কোটা সমস্যার সমাধানে সরকার এখন একেবারে ‘রাইট ট্র্যাকে’ আছে, ফর্মালি একটা কমিটি গঠন হয়েছে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে। এই কমিটি খোঁজ-খবর নিচ্ছে, অন্যান্য দেশের তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। বিষয়টা দ্রুত এগিয়ে যাচ্ছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কার বা বাতিল বা পর্যালোচনায় গত ২ জুলাই মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করে সরকার। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গত ৮ জুলাই প্রথম বৈঠকে বসে দেশে-বিদেশে কোটার তথ্য সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনে যারা আছেন, তাদের অনুরোধ করবো ধৈর্য ধরার জন্য। প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন, এই পদক্ষেপের প্রতি আস্থা রেখে আরেকটু ধৈর্য ধরতে অনুরোধ করবো।

আন্দোলনকারীদের গ্রেফতার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর যেটা বক্তব্য সেটা হচ্ছে যে, ভাইস চ্যান্সেলরের বাড়িতে যে নারকীয় তাণ্ডব; তার সঙ্গে যারা জড়িত তাদেরকেই কেবল তারা গ্রেফতার করছে।

অনিয়মমুক্ত সিটি নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad