ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারদায় রাজনাথ সিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
সারদায় রাজনাথ সিং সারদায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে পৌঁছেছেন বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

শনিবার (১৪ জুলাই) দুপুর আড়াইটায় সারদায় পৌঁছান তিনি। সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে স্থাপিত বাংলাদেশ-ভারতের মৈত্রী ভবনের উদ্বোধন করবেন রাজনাথ সিং।

 

এর আগে বেলা সাড়ে ১১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন যমুনা ফিউচার পার্কে ভারতের ভিসা সেন্টারের উদ্বোধন করেন রাজনাথ সিং। এ সময় বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও ছিলেন।

উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব (সীমান্ত ব্যবস্থাপনা) ব্রজরাজ শর্মা প্রমুখ।  

এরপর প্লেনে রাজশাহী যান রাজনাথ সিং। শুক্রবার (১৩ জুলাই) তিনদিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেন রাজনাথ সিং। পরে বিমানবন্দরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

ঢাকায় ভারতীয় হাইকমিশন জানায়, রাজনাথ সিং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ কার্যক্রম প্রতিরোধে সহযোগিতা এবং ভ্রমণ ব্যবস্থাপনাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ঢাকায় এসেছেন তিনি। বাংলাদেশ ও ভারতের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়া স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের প্রেক্ষাপটে এই সফর হচ্ছে। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

রোববার (১৫ জুলাই) ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠক যৌথভাবে সভাপতিত্ব করবেন আসাদুজ্জামান খাঁন কামাল ও রাজনাথ সিং।

এদিকে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগের আগে তার টুইট বার্তায় বলেন, ‘তিন দিনের বাংলাদেশ সফরে ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। ভারত ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি, ভাষা ও গণতান্ত্রিক মূল্যবোধের বন্ধনে আবদ্ধ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত খুবই গুরুত্ব দিয়ে থাকে। ’ 

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।