[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

পাথরঘাটায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৪ ৯:৩৭:৩১ এএম
সৌদী প্রবাসী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং মৃত সালমা। ছবি: বাংলানিউজ

সৌদী প্রবাসী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং মৃত সালমা। ছবি: বাংলানিউজ

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় ভুল চিকিৎসায় মোছা. সালমা বেগম (২২) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

শনিবার (১৪ জুলাই) ভোর সাড়ে ৩টার দিকে পাথরঘাটা সৌদী প্রবাসী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

মৃত সালমা বেগমের স্বামী মো. মনির ও বাবা মো. হানিফা বাংলানিউজকে জানান, সালমার প্রসব ব্যথা শুরু হলে তাকে পাথরঘাটা সৌদী প্রবাসী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসা হয়। রাত আড়াইটার দিকে চিকিৎসক রুনা রহমান অপারেশন থিয়েটারে নিয়ে সিজারিয়ান অপারেশন করেন। ঘণ্টা খানেক পর অপরাশেন থিয়েটার থেকে বের হয়ে এসে জানান, সালমার প্রেসার হাই হয়ে গেছে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে নিয়ে যেতে হবে। 

অ্যাম্বুলেন্সে করে সালমাকে বরিশাল নেওয়ার পথে সন্দেহ হলে তারা ফের পরীক্ষার জন্য পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক ভোর ৫টার দিকে শারীরিক অবস্থা পরীক্ষা করে সালমাকে মৃত ঘোষণা করেন এবং জানান রোগী আরও ১ থেকে দেড় ঘণ্টা আগে মারা গেছেন।

সালমার স্বামী মো. মনির হোসেন বলেন, ডাক্তারের ভুল চিকিৎসা এবং অবহেলার কারণেই আমার স্ত্রী মারা গেছে। আমি এর বিচার চাই।

এদিকে, মৃত্যুর খবর শুনে আত্মীয় স্বজন এবং এলাকাবাসী সৌদী প্রবাসী ক্লিনিক ঘেরাও করে রেখেছেন। ক্লিনিক কর্তৃপক্ষ এবং চিকিৎসক ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন। 

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa