ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে যানচলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৮
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে যানচলাচল স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের চিত্র। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: সাপ্তাহিক ছুটির দিনেও সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির চাপ ছিলো চোখে পড়ার মতো। দীর্ঘ যানজট পড়ে তীব্র গরমে ভোগান্তিতে  পড়তে হয় যাত্রীদের। তবে শুক্রবার (১৩ জুলাই) বিকেলে ৫টার পর মহাসড়কের গজারিয়া অংশে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, সাপ্তাহিক ছুটির দিন থাকায় সকাল থেকেই গাড়ির চাপ বেশি ছিল। দুপুরের দিকে কুমিল্লামুখী যানবাহনের চাপ বৃদ্ধি পায়।

কুমিল্লার দাউদকান্দি এলাকায় নতুন রাস্তা শনিবার (১৪ জুলাই) চালু করা হবে এবং গজারিয়ার পাখিরমোড় থেকে ব্রিজের পুরনো রাস্তা বন্ধ হবে। যার কারণে বিভিন্ন অংশে ব্রেকার, ব্লক করে সড়ক সংকীর্ণ করায় এই যানজট দেখা দিয়েছিল।

গাড়ি চালক সূত্রে জানা যায়, চারলেনের যানবাহনগুলা দুইলেনের মেঘনা সেতুতে গাড়ির গতি কমে যায়। যার কারণ মহাসড়কে যানজটের মাত্রা বেড়ে যায়। অনেক সময় লোড করা ট্রাক সেতুতে উঠতে গিয়ে বিকল হয় পড়ে। পরে রেকার এনে তা সরিয়ে মহাসড়ক সচল করতে দীর্ঘ সময় লেগে যায়।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad