[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

ধারা কমিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ বানিজ্যের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৩ ১:৪১:৪৩ এএম
প্রতীকী

প্রতীকী

বরিশাল: মামলায় ধারা কমিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ বানিজ্যের চেষ্টার অভিযোগ উঠেছে বরিশাল কোতোয়ালি মডেল থানার দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১২ জুলাই) বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মামলার ৪ নম্বর আসামী ও নগরের সাগরদী এলাকার বাসিন্দা মাওলানা কালাম হোসেন।

অভিযোগ পত্রে উল্লেখ করা অভিযুক্তরা হলেন কোতোয়ালি মডেল থানার ৬৯ (জি/আর-১৮২/১৮) নম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দীপায়ন ও থানার বকশি কনস্টেবল সুশান্ত।

অভিযোগে সূত্রে জানা গেছে, মারামারির ঘটনায় দায়ের করা ওই মামলার বিষয়ে জানতে তদন্তকারী কর্মকর্তার কাছে গত ৫ জুলাই ফোন দেয় মাওলানা কালাম হোসেন। এ সময় তদন্তকারী কর্মকর্তা জানান মামলার সকল আসামীর বিরুদ্ধে চার্জশীট দেয়া হয়ে গেছে। পরবর্তীতে থানার বকশি কনস্টেবল সুশান্তর কাছে অভিযোগকারী ফোন করে চার্জশীটের কপি চায়। এ সময় বকশি মাওলানা কালাম হোসেন ধারা কমিয়ে দেয়ার কথা বলে সরাসরি সাক্ষাতের জন্য বলেন।

মাওলানা কালাম হোসেন জানান, এর প্রেক্ষিতে ১১ জুলাই দুপুরে বরিশাল পুলিশ লাইন্স এর বিপরীতে থাকে কুটুম বাড়ি রেস্টুরেন্টে কনস্টেবল সুশান্তর সাথে সাক্ষাত করি। এ সময় সে ফোনে আমার সাথে এসআই দীপায়নের কথাও বলিয়ে দেয়। একটু পরেই কনস্টেবল সুশান্ত এসআই দীপায়নকে ১০ হাজার দিতে হবে বলে জানায়।

কামাল হোসেন বলেন, পরে জানতে পারি ওই মামলার চার্জশীট আগেই দেয়া হয়েছে এবং এসআই দীপায়নের কথা মত কনস্টেবল সুশান্ত আমার কাছে টাকা নিতে আসে।

তাই এই বিষয়ে আমি পুলিশ কমিশনারের বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে। 

তবে এ বিষয়ে জানতে এসআই দীপায়নের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি তার রিসিভ করেননি। 

এদিকে বিষয়টি সম্পর্কে খোজ নিয়ে দেখা হবে বলে মডেল থানার সহকারি কমিশনার শাহনাজ পারভীন জানিয়েছেন।

অপরদিকে রাতে থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় এসআই দীপায়ন  ও থানার বকশি কনস্টেবল সুশান্তকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। যে তথ্যের সত্যতা স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোঃ আওলাদ হোসেন।

বাংলাদেশ সময় : ০১৩৮ ঘন্টা, জুলাই ১৩, ২০১৮
এমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa