[x]
[x]

সাংবাদিকদের জন্য ঝুঁকি বিমা চালু করা প্রয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৯:৪৩:০১ পিএম
পিআইবির মহাপরিচালকের হাত থেকে সনদপত্র গ্রহণ করছেন বাংলানিউজের কুষ্টিয়া প্রতিনিধি জাহিদ হাসান।

পিআইবির মহাপরিচালকের হাত থেকে সনদপত্র গ্রহণ করছেন বাংলানিউজের কুষ্টিয়া প্রতিনিধি জাহিদ হাসান।

ঢাকা: সাংবাদিকদের জন্য ঝুঁকি বিমা চালু করা প্রয়োজন বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও সমকালের সম্পাদক গোলাম সরোয়ার।

বৃহস্পতিবার (১২ জুলাই) রাজধানীর আইডিইবি ভবনে পিআইবির চার মাসব্যাপী ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন জার্নালিজম’ এর সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

গোলাম সরোয়ার বলেন, দেশের অনেক সংবাদকর্মী পেশাগত দায়িত্ব পালনে প্রাণ দিয়েছেন। অথচ তাদের পরিবার এখন অসহায় জীবন-যাপন করছে। আমরাও কাজ করছি, ঝুঁকি নিচ্ছি। তাই প্রয়োজনের তাগিদেই সাংবাদিকদের জন্য ঝুঁকি বিমা চালু করা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, রাষ্ট্র ও গণমাধ্যমকে স্বপ্ন দেখাতে এবং এগিয়ে নিতে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। তাই তথ্য-প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে তাদের নিজেদের আরও সমৃদ্ধ করতে হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন জার্নালিজম’ সম্পর্কে পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেন, বাংলা ভাষাভাষী সাংবাদিকদের জন্য এমন কোর্স আর নেই। এর মান প্রসঙ্গে বলতে হয়, তবে বলা যায় এটা উন্নত বিশ্বের অনেক উন্নত বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণের মানের সমান।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) পলিসি স্পেশালিস্ট আফজাল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমানসহ পিআইবি'র বিভিন্ন কর্মকর্তা।

‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন জার্নালিজম’ পিআইবির চার মাসব্যাপী একটি প্রশিক্ষণ ব্যবস্থা যা ঘরে বসেই অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা যায়। অনুষ্ঠানে এ প্রশিক্ষণের প্রথম ব্যাচের ৪শ’জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এইচএমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সাংবাদিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa