[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৭:১২:৩২ পিএম
আলুটিলার একটি বাগানে গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখা যায়। ছবি: বাংলানিউজ

আলুটিলার একটি বাগানে গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখা যায়। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় জ্ঞানেন্দু চাকমা (৪০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। তাকে নিজেদের কর্মী বলে দাবি করছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-প্রসিত খীসা গ্রুপ)।
 
 

বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেল ৫টার দিকে উপজেলার আলুটিলা নামক এলাকায় এই হত্যাকাণ্ড ঘটে। পুলিশ মরদেহ উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেছে। 

এ হত্যাকাণ্ডে জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারপন্থী অংশকে দায়ী করেছে ইউপিডিএফ-প্রসিত গ্রুপ।
 
মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার চন্দ্র কিরণ ত্রিপুরা বাংলানিউজকে বলেন, বিকেল ৫টার দিকে কয়েকটি গুলির শব্দ শুনতে পাই। পরে স্থানীয় বাসিন্দা ও পুলিশ মিলে খোঁজাখুঁজি করে আলুটিলার পুনর্বাসন এলাকা সংলগ্ন একটি বাগানে এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে।
 
ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য জেএসএস-সংস্কারকে দায়ী করে বলেন, ‘জ্ঞানেন্দু সাংগঠনিক কাজে ওই এলাকায় অবস্থান করছিলেন। এসময় মোটরসাইকেলে আসা একদল অস্ত্রধারী নির্বিচারে তার ওপর গুলি ছুড়ে পালিয়ে যায়।’
 
মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন জানান, ‘মরদেহ উদ্ধার করে ময়না-তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। 

এই বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa