[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

হবিগঞ্জে পচা-বাসি মাংস বিক্রি, দোকানিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৬:৫১:০৪ পিএম
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

হবিগঞ্জ: হবিগঞ্জের সদর উপজেলার শায়েস্তানগর বাজারে মাংসের দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পচা-বাসি মাংস জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় তিন মাংস দোকানসহ সাত দোকানিকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেলে এ অভিযান পরিচালনা করেন অধিদফতর হবিগঞ্জের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুজদ।

তিনি বাংলানিউজকে জানান, অনেক দিনের অবিক্রিত মাংস ফ্রিজে সংরক্ষণ করে রাখা হয়েছিলো। খুচরা বিক্রির সময় তাজা মাংসের সঙ্গে রক্তে ভিজিয়ে এসব পচা-বাসি মাংস অল্প অল্প করে চালিয়ে দেওয়া হয় বলেও স্বীকার করেন বিক্রেতারা। জব্দ হওয়া পঁচা-বাসি মাংসগুলো জনসম্মুখে নষ্ট করা হয়েছে।

অভিযান চলাকালে পচা গন্ধযুক্ত মাংস বিক্রি, নোংরা ফ্রিজে মাংস সংরক্ষণ, মূল্য তালিকা না রাখা ও ওজনে কম দেওয়ার অপরাধে মাংস বিক্রেতা মাসুক মিয়াকে ৫০০, আব্দুল বারিরকে ৫০০ ও শাহনূর মাংসের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মূল্যতালিকা না থাকায় হাবীব পোল্ট্রি ফার্ম ও খাজা পোল্ট্রি ফার্মকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

একই দিনে তিনকোনা পুকুর পাড় এলাকায় পচা ফল বিক্রির দায়ে তৈয়ব আলী ফলের দোকানকে দুই হাজার টাকা, এবং মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি ও নির্ধারিত মূল্যের অতিরিক্ত দাম রাখার দায়ে আমেনা কনফেকশনারিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান সহকারী পরিচালক আমিরুল।

অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa